Wednesday, November 29, 2023
- Advertisment -spot_img

জলের সমস্যা দীর্ঘদিনের! সুরাহা চাইছেন গোপীবল্লভপুরের চুন ঘাঁটিবাসীরা

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের (Jhargram) গোপীবল্লভপুর (Gopiballavpur) এলাকার প্রত্যন্ত গ্রামীন এলাকা চুনঘাঁটি (Chunghati) গ্ৰামে জলের সমস্যা দীর্ঘদিনের। বিজেপি (Bjp) পরিচালিত পঞ্চায়েতে জানিয়েও  দীর্ঘ দিন সমস্যার কোনও সুরাহা হয়নি বলে যানান গ্রামের বাসিন্দারা (The Villagers)।

তীব্র প্রতিবাদ জানাচ্ছেন তারা তাদের দীর্ঘদিন ধরে বয়ে আসা এই জল যন্ত্রণা এর বিরুদ্ধে। তাছাড়াও গ্রামটিতে যে কাঁচা সড়ক পথটি রয়েছে তাতে একটু বৃষ্টি হলেই জল জমা এবং কাদার সমস্যাও অব্যাহত। গ্রাম (Village Panchayat) পঞ্চায়েতের কাছে বিষয়টি সম্পর্কে অনেক বার জানানো হলেও পঞ্চায়েতের (Panchayat) তরফ থেকে কোনও প্রকার কর্ণপাত করেনি বিষয় টি নিয়ে।

জলের সমস্যা দীর্ঘদিনের! সুরাহা চাইছেন গোপীবল্লভপুরের চুনঘাঁটিবাসীরা

গ্রাম বাসিন্দাদের সাথে কথা বললে তার কি কি সমস্যার সম্মুখীন হতে হয় এবং স্থানীয় পঞ্চায়েতের বিরুদ্ধে তাদের কী কী অভিযোগ প্রশ্ন করা হলে তারা জানাল , তাদের নিকটবর্তী একটি কুয়ো রয়েছে, যা থেকে প্রায় সতেরোটি পরিবার নিজেদের জলের চাহিদা মেটাতে পারেন। কিন্তু একটি কুয়োকে কেন্দ্র করে কুড়িটি ঘরের জল চাহিদা মেটানো কি সত্যিই সম্ভব? বর্ষাকালে জলে কেঁচো ও পোকা জন্মায়।

আরও খবর: প্রতিশ্রুতি দিয়েও কথা রাখলো না বিজেপি সাংসদ, ঝাড়গ্রামের ক্যানসার আক্রান্ত কিশোরের পাশে দাঁড়ালেন মন্ত্রী বীরবাহা হাঁসদা

তবুও বাধ্য হয়ে তাদের ওই জলেই নিজেদের প্রাণের তৃষ্ণা মেটাতে হয়। গ্রীষ্মকালে জল অনেক নীচে নেমে যায়। কোনও সময় জল পাওয়াই যায়না। জলের সন্ধানে তাদের অনেক দূর যেতে হয়। এবং তাদের প্রশ্ন এখানেই, ঝাড়গ্রাম (Jhargram) যেখানে আজ রাজ্যের অন্যতম বিখ্যাত টুরিজাম স্পট সেখানে এই সমস্যা সত্যিই কি বাঞ্ছনীয়? এলাকার সাধারণ মানুষের কথা সরকারের ভাবলে ও স্থানিয় পঞ্চায়েত কিছুই করছে না বলে অভিযোগ।

আরও খবর: প্রেমিকার সঙ্গে প্রেমে মত্ত কিরণ দত্ত !! তবে কি পুরোনো প্রেমিকাকে কোনোদিনও ভুলতেই পারেনি THE BONG GUY ?

চুনঘাঁটি গ্রামের এই ১৭টি পরিবারকে করোনা পরিস্থিতিতে কুয়োর জলের উপর নির্ভরশীল। কুয়োর জলে পোকা জন্মানো তাছাড়াও গাছের পাতা পড়ে পচে যাওয়া জলেই তাদের নিজেদের তৃষ্ণা মেটাতে হয়। সেই জল ফুটিয়ে তা ছেঁকে তাদের সেই জল খেতে হয়। জেলার প্রত্যেকটি এলাকা সমস্ত সুযোগ সুবিধা পেলেও ‘অন্ধকারাচ্ছন্য’ হিসেবে রয়ে গেছে চুনঘাঁটির এই পরিবারগুলি।

আরও খবর: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিবানন্দপুরে ব্লক তৃণমূল ছাত্র পরিষদের অবস্থান বিক্ষোভ কর্মসূচি

কবে আলোর প্রবেশ ঘটবে সেখানে? কবে এই জলের চাহিদা মিটবে? কবেই বা মাত্র একটি কুয়োর ওপর নির্ভর করে থাকতে হবে চুনঘাটির বাসিন্দাদের প্রশ্ন। এই সকল প্রশ্নের উত্তরের আসায় রয়েছেন ঝাড়গ্রাম জেলার (Jhargram District) গোপীবল্লভপুর ১ নং ব্লকের। (Gopiballavpur Block) চুনঘাঁটি বাসীরা।

আরও খবর: সন্ধান চাই, নিখোঁজ তারকা প্রার্থী বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় নামে পড়লো পোস্টার

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments