Friday, May 31, 2024
- Advertisment -spot_img

বারাসতে ঘাসফুল ধুয়ে-মুছে সাফ করে দিল বিজেপিকে

উত্তর ২8 পরগনা: বারাসত মহকুমার পাঁচটি পুরসভারই দখল নিল তৃণমূল। জয় প্রত্যাশিতই ছিল, তবে রাজনীতির মুখ বদলের দিকটি আরও স্পষ্ট হল এই পুরভোটে। তৃণমূল জেতার পাশাপাশি কার্যত ধুয়ে-মুছে সাফ হয়ে গেল বিজেপি। মহকুমার কোনও পুরসভায় একটিও আসনে জয় পেল না গেরুয়া শিবির। উল্লেখযোগ্য ভাবে ভাল ফল করে পাঁচ পুরসভা মিলিয়ে ১০ আসনে জয় পেল বামফ্রন্ট। বারাসত পুরসভার ৩৫ আসনের মধ্যে তৃণমূলের দখলে এসেছে ৩০টি ওয়ার্ড। ঘাসফুল

বারাসতে ঘাসফুল ধুয়ে-মুছে সাফ করে দিল বিজেপিকে

READ MORE : ইউক্রেণে বোমাবর্ষণে প্রথম মৃত্যু ভারতীয় নাগরিক নবীন শেখারাপ্পা -এর

READ MORE : অনিয়মিত পাঠাগার খোলার অভিযোগে লাইব্রেরিয়ানের বিরুদ্ধে সরব হলেন পাঠকরা

এ ছাড়া সিপিএম পেয়েছে দুটি ও একটি আসনে জয় পেয়েছে সিপিআই। নির্দল জয় পেয়েছে দুটি আসনে। অশোকনগর পুরসভায় ২৩টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস ২০টি আসনে জয় পেয়েছে সিপিএম জয় পেয়েছে ২টি আসনে। কংগ্রেস জয় পেয়েছে একটি আসনে। এ ছাড়াও মধ্যমগ্রাম পুরসভার ২৮ আসনের মধ্যে মোট ২৪টিতে জয় পেয়েছে তৃণমূল। বামফ্রন্ট এখানে জিতেছে চারটি আসনে। তবে হাবড়া পুরসভা বিরোধী শূন্যই থেকেছে। এই পুরসভার ২৪টি আসনই দখল করেছে তৃণমূল। গোবরডাঙা পুরসভার দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে এখানেও একটি আসন পেয়েছে বামফ্রন্ট ও একটি আসন জিতেছে তৃণমূল। তবে তৃণমূল শীর্ষ নেতৃত্ব জানিয়েছে, ভোটের সাফল্যের পর খুব বড় করে বিজয় মিছিল না করাই শ্রেয়।

ঘাসফুল ধুয়ে-মুছে সাফ করে দিল বিজেপিকে

READ MORE : ফেসবুক গ্রূপের উদ্যোগে ক্যান্সার রোগীদের জন্য চুল দান করলেন ৪ মহিলা

READ MORE : বাঁকুড়ায় সবুজের ঝড়, তিনটি পৌরসভাতেই জয়ী তৃণমূল

বিরোধী নেতাদের মিষ্টি খাওয়ানোর প্রক্রিয়া চলতে পারে। তৃণমূল নেতৃত্বের স্পষ্ট নির্দেশ, উল্লাস প্রকাশ করবেন। উল্লাস হোক, কিন্তু তা যেন কখনওই মাত্রাছাড়া না হয়। সাধারণ মানুষের জনজীবন যেন বিঘ্নিত না হয়।কর্মীদের দেওয়া বার্তায় তৃণমূল জানিয়েছে, ভোটের আগে এবং পরে বহু প্ররোচনা, হামলা সহ্য করতে হয়েছে। কোথাও বিরূপ মনোভাব মনের মধ্যে পুষে রাখবেন না। প্রত্যেকটি জয় দলের কর্মী, নেতৃত্বকে আরও দায়িত্বশীল আরও সংবেদনশীল আরও সহনশীল হতে হবে। মানুষ অনেক আশা করেছেন। সেখানে ভুলেও এমন কোনও পদক্ষেপ আগামীদিনে করবেন না যাতে কোনও প্রশ্ন কেউ তুলতে পারে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments