Friday, May 31, 2024
- Advertisment -spot_img

বাড়ল পরিষেবা, সকাল ৭ থেকে সারাদিনে ২৭২ টি মেট্রো উওর – দক্ষিণ শাখায়

পুষ্পেন্দু মজুমদার, কলকাতা : আজ সপ্তাহের প্রথম কাজের দিন থেকে বাড়ল মেট্রো পরিষেবা। সকাল সাড়ে ৭ টার পরিবর্তে আজ থেকে ৭ টায় শুরু হবে মেট্রো পরিষেবা।আগের তুলনায় আরও ৬ টি মেট্রো বেড়েছে আজ থেকে। তবে এখন থেকে ২৭২টি মেট্রো চলবে উওর- দক্ষিণ মেট্রোয়। তবে শেষ ট্রেনের সময়সূচিতে কোনো পরিবর্তন ঘটেনি। দিনে দিনে লঘু হয়েছে করোনা বিধি। অফিস আদালত পুরোপুরি ভাবে শুরু হওয়ার পর , চালু হয়েছে লোকাল ট্রেন পরিষেবাও।

আরও খবর:বঙ্গোপসাগরে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে মেঘে ঢাকা আকাশ, হাল্কা বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

মঙ্গলবার থেকে খুলছে স্কুল ও কলেজ। সব কিছুর বিচার বিবেচনা করে বাড়তি ৬ টি ট্রেন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কতৃপক্ষে। স্কুল কলেজের পড়ুয়া সহ সকলের সুবিধার্থে মেট্রো পরিষেবা চালুর সময়সীমা আধ ঘন্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতদিন সকাল সাড়ে সাতটায় দিনে প্রথম মেট্রো চলাচল শুরু হতো। আজ, সোমবার থেকে সকাল সাতটায় কবি সুভাষ – দক্ষিণেশ্বর মেট্রো রুটে দিনের প্রথম ট্রেন ছুটেছে। উওর- দক্ষিণ যাত্রা পথে মোট ২৬৬ টি মেট্রো পরিষেবা চলছিল

বাড়ল পরিষেবা, সকাল ৭ থেকে সারাদিনে ২৭২ টি মেট্রো উওর – দক্ষিণ শাখায়

আরও খবর: সুরা প্রেমীদের জন্য সুখবর, এক ধাক্কায় অনেকটাই কমেছে বিলতি মদের দাম 

আজ থেকে চলবে ২৭২ টি। এতদিন শনিবার পর্যন্ত ২১৪ টি পরিষেবা পেতেন যাত্রীরা। চলতি সপ্তাহ থেকে তা বেড়ে হয়েছে ২১৪ টি । তবে রবিবারে মেট্রো পরিষেবা অপরিবর্তিত থাকছে। প্রথম প্রান্তিক স্টেশন থেকে ছাড়বে সকাল ১০ টায়। শেষ মেট্রোয় সময়সীমা অন্যান্য দিনের মতোই থাকবে। দমদম, কবি সুভাষ এই দুই মেট্রো স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে নটায়। এদিকে এখনও মেট্রোতে টিকিট বা টোকেনের ব্যবস্থা থাকছে না ।

যাত্রীদের কেবল স্মার্ট কার্ড দিয়েই মেট্রো চড়তে হবে। তবে নতুন স্মার্ট কার্ড ক্ষেত্রেই গতকাল থেকে দাম বাড়ানো হয়েছে। আগে সিকিওরিটি বাবদ ৬০ টাকা জমা রাখা হত, এখন তা ২০ টাকা বেড়ে ৮০ টাকা হয়েছে। রবিবার থেকেই ১০০ টাকা থেকে তা বেড়ে ১২০ টাকা হয়েছে। এই স্মার্ট কার্ড কিনলে আগের মতোই ৪৪ টাকা ‘ রাইড ভ্যালু ‘ পাওয়া যাচ্ছে।

আরও খবর: টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্ধিতীয় সেমি ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া – পাকিস্তান

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments