Friday, May 31, 2024
- Advertisment -spot_img

বিদ্যালয়ে Condom বিতরণ রাজ্য সরকারের উদ্যোগে!

জঙ্গলমহল বার্তা ডেস্ক:  বিনামূল্যে কন্ডোম (Condom) বিতরন করা হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ভারমন্ট রাজ্য সরকারের সিদ্ধান্তে। ভারমন্ট রাজ্য সরকার কিছু দিন যাবত এই সংক্রান্ত একটি বিল সমর্থন করায় বর্তমানে বিলে পরিণত হয়েছে।

প্রতীকী চিত্র
প্রতীকী চিত্র

ফক্স নিউজের খবরে জানা যায় অনিচ্ছাকৃত গর্ভধারণ রুখতে এই নতুন উদ্যোগ। নতুন আইনে উল্লেখ করা হয়েছে যে, “অনিচ্ছাকৃত গর্ভধারণ ও যৌন সংক্রমণ জনিত রোগ ঠেকাতে প্রতিটি জেলা স্কুল কতৃপক্ষ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয় গুলিতে বিনামূল্যে কন্ডোম (Condom) সরবরাহ করবে।” এই বিলে উল্লেখ করা হয়েছে, ” বিদ্যালয়ের নার্সের কার্যালয়ে সহ এমন এমন স্থানে কন্ডোম রাখতে হবে যাতে তা শিক্ষাথীরা সহজেই নিতে পারে।” এমনটাই জানা গিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজ সূত্রে। ঐ অঞ্চলের শিক্ষা বিভাগ ও স্বাস্থ্য বিভাগ এই আইনটিতে অত্যন্ত খুশি।

বিদ্যালয়ে Condom বিতরণ রাজ্য সরকারের উদ্যোগে!

Read More – ৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে গোপীবল্লভপুরে বিক্ষোভ ফেল করা উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের

স্বর্গ ছেড়ে এবার যমরাজ নেমে এলেন মর্তে! অবাক কান্ড ঝাড়গ্রামে !

এই আইনে তারা সম্মতি দিয়েছেন বলে জানা যায় নিউজ সূত্রে। রাজ্যের গভর্নর ফিল স্কট দ্বারা বিলটি স্বাক্ষরিত হয় ৫ই অক্টোবর। এরপর ই আইনের স্বিকৃতি পায় বিলটি। আগামী বছরের ১লা জুলাই থেকে বিলটি কার্যকর হবে। বিদ্যালয় গুলির এক তৃতীয়াংশ শিক্ষার্থী নিয়মিত যৌন সম্পর্কে সম্পর্কিত হয় বলে জানা যায় ২০১৯সালের রাজ্যের স্বাস্থ্য সমীক্ষায়। এদের মধ্যে কন্ডোম ব্যবহারকারী শিক্ষার্থীদের সংখ্যা ৩২ শতাংশ। এই কারণে বাকিরা অনিচ্ছাকৃত গর্ভধারণ ও যৌন সংক্রান্ত সমস্যার সম্মুখীন হয়। এসব কারণে অনেকে উদ্বেগের মধ্যে ছিলেন।

রাজ্যসভায় সর্বপ্রথম এই বিলটি উথাপন করেন রিপাবলিকান আইনপ্রণেতা টপার ম্যাকফাউন। বিলটির মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের সুরক্ষা এবং ক্রমবর্ধমান গর্ভধারণ হ্রাস। এটি জানানো হয়েছে গণমাধ্যম কে। জানা যায় ভারমন্ট প্রথম রাজ্য যারা সর্বপ্রথম বিনামূল্যে কন্ডোম বিতরন করছে সমস্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল পড়ুয়াদের।

আরও খবর পড়ুন:প্রেমিকার সঙ্গে প্রেমে মত্ত কিরণ দত্ত !! তবে কি পুরোনো প্রেমিকাকে কোনোদিনও ভুলতেই পারেনি THE BONG GUY ?

আরও খবর পড়ুন:“রথের দিন রথ উপহার”- বৃদ্ধ অজিত বাবুর মানবিকতার নিদর্শন দেখে তাকে ট্রাইসাইকেল তুলে দিল ফেসবুকের একটি গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments