Monday, July 22, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে জঙ্গলমহলের মেয়েদের শারীরিক প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার ঝাড়গ্রাম জেলা (Jhargram District) পুলিশের উদ্যোগে জঙ্গলমহলের (Jangalmahal) মেয়েদের নিয়ে শারীরিক প্রশিক্ষন দেওয়ার কাজ শুরু হল। এদিন লালগড় থানার (Lalghor Ps) সাহয্যে ঝাড়গ্রাম (Jhargram) জেলা পুলিশের (Police) উদ্যোগে এই কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

      ছবি: JHARGRAM DISTRICT POLICE FACEBOOK PAGE

জেলা পুলিশের আধিকারিকেরা জানিয়েছেন সম্প্রতি মহিলা মিলিটারি পুলিশের নিয়োগের একটি বিঞ্জাপন বের হয়েছে। আর জঙ্গলমহলের (Jangalmahal) মেয়েরা যাতে এই মিলিটারি পুলিশে (Police) সুযোগ পায় তার জন্য জেলা পুলিশ সাহ্যযের হাত বাড়িয়ে দিয়েছে।

পুলিশে চাকরির পরীক্ষার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ন দিক হল বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষা। দৌড় থেকে শুরু করে,লং জাম্প,হাই জাম্প সহ অন্যান্য।ইনডোর,আউটডোর নানা পরীক্ষা হয়। আর তাই ঝাড়গ্রাম জেলার মেয়েরা যাতে এই পরীক্ষায় সফল হতে পারে তার জন্য পুলিশের পক্ষ থেকে প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে।

      ছবি: JHARGRAM DISTRICT POLICE FACEBOOK PAGE
ছবি: JHARGRAM DISTRICT POLICE FACEBOOK PAGE

এদিন লালগড় (Lalghor) থানা সংলগ্ন ভিলেজ ময়দানে লালগড়ে থানা এলাকার ৭০ জন মেয়েদের এদিন নানা ধরনের শারীরিক প্রশিক্ষন দেওয়া হয়। দৌড় থেকে শুরু করে নানা শারীরিক প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছিল।এরপর পুলিশের উদ্যোগে বেলপাহাড়ি (Belpahari), জামবনি (Jambani), বিনপুর (Binpur) থানা এলাকায় একই ভাবে মেয়েদের শারীরিক প্রশিক্ষন দেওয়া হবে বলে জানা গিয়েছে।প্রশিক্ষনের পাশাপাশি অন লাইনে ফর্ম ফিলাপও করে দেওয়া হবে পুলিশের (Police) পক্ষ থেকে।

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে জঙ্গলমহলের মেয়েদের শারীরিক প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু

আরও খবর পড়ুন: বিদ্যালয়ে Condom বিতরণ রাজ্য সরকারের উদ্যোগে!

এদিন লালগড়ে (Lalghor) এই উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলার (Jhargram District) পুলিশ সুপার (Police Super) বিশ্বজিৎ ঘোষ (Biswajit Ghosh),অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন), এসডিপিও (Sdpo) সহ প্রমুখ জেলা পুলিশের আধিকারিক।

আরও খবর পড়ুন: বনবিভাগ ও নয়াগ্রাম থানার পুলিশের উদ্যোগে  নয়াগ্রামে বনমহোৎসব কর্মসূচী

এই বিষয়ে ঝাড়গ্রাম (Jhargram) জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন “ জঙ্গলমহলের (Jangalmahal) ছেলে মেয়েরা যাতে পুলিশ, মিলিটারি (Militari) সহ এই সব বিভাগে সুযোগ পায় তার জন্য জেলা পুলিশের (Police) পক্ষ থেকে তাদের শারীরিক প্রশিক্ষন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। কিছুদিন আগে বিজ্ঞাপন (Ads) বের হয়েছে মহিলা মিলিটারি পুলিশের।সেখানে যাতে এই এলাকার মেয়েরা সুযোগ পায় তার জন্য আমরা ইনডোর,আউট ডোর যে সব পরীক্ষা গুলি হয় সেই সংক্রান্ত প্রশিক্ষন দিচ্ছি।

এদিন লালগড়ে (Lalghor) মেয়েদের বিভিন্ন শারীরিক প্রশিক্ষন দেওয়া হল। এরপর সব থানা এলাকা গুলিতেই একই ভাবে প্রশিক্ষন দেওয়া হবে। এর সাথে অনলাইনে (Online) ফর্ম ফিলাপও আমরা করে দেব।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments