Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

Fake Journalist: এবার ভুয়ো সাংবাদিক পশ্চিম মেদিনীপুরে

প্রলয় সামন্ত ও শুভ চক্রবর্তী, মেদিনীপুর:- ভুয়ো আইপিএস (Fake Ips) অফিসারের পর এবার নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এক ভূয়ো সাংবাদিকে (Fake Journalist) আটক করল খড়গপুর (Khargapur) টাউন থানার পুলিশ। অভিযোগ নিজেকে সাংবাদিক (Reporter) পরিচয় দিয়ে একাধিক অনৈতিক কাজে লিপ্ত ছিল পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল (Ghatal) আড়গোড়ার বাসিন্দা বুবাই দাস (Bubai Das) ওরফে রাহুল।ধৃত যুবককের থেকে উদ্ধার করা হয়েছে একাধিক সংবাদ মাধ্যমের ভূয়ো পরিচয়পত্র। খড়গপুর টাউন থানার (Khargapur Town Police) আধিকারিক বিশ্বরঞ্জন বন্দ্যোপাধ্যায় জানান ধৃত যুবক একটি‌ সর্বভারতীয় হিন্দি বৈদ্যুতিন সংবাদমাধ্যমের (Electronic Media) কর্মী হিসেবে নিজেকে পরিচয় দিয়ে একাধিক অনৈতিক কাজ করছিল দীর্ঘদিন ধরেই। কয়েকদিন আগেই ওই বৈদ্যুতিন সংবাদমাধ্যমের নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওই যুবককে আটক করা হয়।

এবার ভুয়ো সাংবাদিক পশ্চিম মেদিনীপুরে

আরও খবর: ঝাড়গ্ৰামের ৭৯ জন প্রাক্তন আত্মসমর্পণ কারী মাওবাদী চাকরি পেল পুলিশে

তার কাছ থেকে একাধিক সংবাদ মাধ্যমে ভুয়া পরিচয় (Fake Identity) পত্র ছাড়াও বৈধ কাগজপত্র বিহিন একটি বাইকও উদ্ধার হয়েছে। আগামীকাল ধৃতকে আদালতে হাজির করা হবে। প্রসঙ্গত ধৃত যুবকের আসল বাড়ি পশ্চিম মেদিনীপুরের ঘাটাল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে। সূত্র‌ মারফৎ জানা যায়। দীর্ঘদিন ধরে একাধিক অসাধু কারবারের সাথে যুক্ত ছিল। সম্প্রতি জেলার একটি লজে মধুচক্রের চালানোর ময় হাতেনাতে স্থানীয় মানুষের হাতে ধরা পড়ে এই যুবক।

কখনো বুবাই দাস (Bubai Das), কখনো রাহুল দাস (Rahul Das) কখনোবা সৌরভ রায় (Sourav Ray) নাম ব্যবহার করে জেলার বিভিন্ন জায়গা থেকে আর্থিক প্রতারণার জাল বিছিয়ে ছিল এই যুবক। এমনকি একটি ভুয়া এনজিও খুলে নিজেকে পশ্চিমবঙ্গ শাখার প্রধান পরিচয় দিয়ে ধৃত যুবক একাধিক মানুষের থেকে বহু টাকা করায়ত্ত করে।

ঘটনা তদন্তে নেমেছে খড়গপুর থানার (Khargapur Police) পুলিশ। পুলিশ সূত্রে জানানো হয় এই ব্যক্তিকে জেরা করে বড়সড় প্রতারণা চক্রের সন্ধান পাওয়া যেতে পারে। প্রসঙ্গত, সৌম্যকান্তি মুখোপাধ্যায় নামে এক যুবককে চলতি সপ্তাহে গ্রেপ্তার করে পুলিশ। দীর্ঘ এক বছর ধরে নিজেকে আইপিএস পরিচয় দিয়ে একাধিক লোকের কাছ থেকে ভয় দেখিয়ে টাকা আদায় করেছিল। এমনকি ব্যাংকে প্রভাব খাটিয়ে মোটা অঙ্কের ঋণ পাইয়ে দেওয়ার নাম করে নাম করেও মোটা অংকের টাকাও বিভিন্ন জনের কাছ থেকে আদায় করে সৌম্য কান্তি। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বুধবার রাত্রে অভিযুক্ত যুবকের লাইব্রেরী রোড সংলগ্ন বাড়িতে হানা দিয়ে যুবককে গ্রেফতার (Arrest) করে। উদ্ধার হয় একাধিক জাল নথিপত্র যার মধ্যে ছিল ভূয়ো আইপিএস নেম প্লেট,পরিচয় পত্র,পিস্তল রাখার খাপ সহ একাধিক নথি। যত দিন গড়াচ্ছে ভূয়োর তালিকা যেন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে ফলে আতঙ্কে জেলার মানুষ।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments