Friday, May 31, 2024
- Advertisment -spot_img

পশ্চিম মেদিনীপুরে ছত্রছায়ায় গ্রুপের সমাজসেবামূলক কর্মসূচি পালন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর: ছত্রছায়া গ্রুপের জনসেবামূলক কর্মসূচি পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে চলছে।শনিবার ছত্রছায়ার রান্নাঘর প্রকল্পে রান্না করা খাবার তুলে দেওয়া হয় চন্দ্রকোনা রোডের পথশিশুদের মধ্যে। গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন নুতন ঘোষ, সহ প্রশান্ত মাইতি, তরুন দণ্ডপাট এই কর্মসূচী সংঘটিত করেন। অপরদিকে টীম ছত্রছায়ার মেদিনীপুর শিক্ষক ইউনিটের পক্ষ থেকে শনিবার মেদিনীপুর শহরের লাগোয়া মাদারপুর মৌজায় একটি বাড়িতে, শহরের কর্ণেল গোলার পিড়িপুকুর এলাকার দুটি বাড়িতে এবং ভোলাময়রার চকে দুটি বাড়িতে বিনামূল্যে স্যানিটাইজ করা হয়। গ্রুপের পক্ষ থেকে এডমিন শিক্ষক দেবাশীষ মণ্ডল, শিক্ষক সন্তোষ ভকত ও শিক্ষিকা মালা মুর্মু এই কর্মসূচী সংঘটিত করেন।

তাঁরা বলেন যে তাঁদের এই কর্মসূচী লাগাতার চলছে এবং আগামী দিনেও চলবে। করোনার কারনে যখন দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ, শিক্ষক শিক্ষিকাদের সমালোচনার সম্মুখীন হতে হচ্ছে তখন এনাদের এই কর্মকাণ্ড সত্যিই প্রশংসনীয়। নিজেদের সীমিত ক্ষমতার মধ্যে ও কিছু সহৃদয় ব্যক্তির সহযোগিতায় এই কর্মকাণ্ড চালাতে পেরে সবাই খুশি। ছত্রছায়া গ্রুপের শিক্ষক সংগঠনের সদস্য সন্তোষ ভকত বলেন করোনা পরিস্থিতির জন্য রাজ্য সরকার বিভিন্ন বিধি-নিষেধ চালু করেছে। যার ফলে বেশ কিছু মানুষ অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছে। তাই ছত্রছায়া গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন গ্রামে গিয়ে ওই দরিদ্র মানুষদের হাতে রান্না করা খাবার তুলে দেওয়া হচ্ছে। পথশিশুদের হাতে খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে যে সমস্ত এলাকায় করোণা সংক্রমণে মানুষ আক্রান্ত হয়েছেন সেইসব এলাকায় গিয়ে জীবানু নষ্ট করার জন্য স্যানিটাইজ

করার ব্যবস্থা করা হয়েছে। এই উদ্যোগ আগামী দিনেও চলবে বলে তিনি জানান। তিনি বলেন মানুষের পাশে রয়েছে ছত্রছায়া গ্রুপের সকল সদস্যরা।তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার সর্বস্তরের মানুষ।

_____________________________

Chhatrachaya Group’s public service program is going on all over West Midnapore district. On Saturday, food cooked in Chhatrachaya’s kitchen project was handed over to the street children of Chandrakona Road. The group’s founder admin Nutan Ghosh, along with Prashant Maiti, Tarun Dandapat organized the program. On the other hand, the Medinipur Teachers’ Unit of Chhatrachaya on Saturday conducted free sanitation in a house in Madarpur mouza adjacent to Medinipur town, two houses in Colonel Golar Piripukur area of ​​the city and two houses in Bholamoira Chowk. Admin teacher Debashish Mandal, teacher Santosh Bhakat and teacher Mala Murmu organized the program on behalf of the group.

They said that their program is ongoing and will continue in the coming days. When the school is closed for a long time due to Corona, the teachers are facing criticism and their action is really commendable. Everyone is happy to be able to carry out this activity within their limited capacity and with the help of some kind people. Santosh Bhakat, a member of the Chhatrachaya group’s teachers’ union, said the state government had introduced various restrictions for the Corona situation. As a result, some people are spending their days in helpless conditions. So the Chhatrachaya group is going to different villages and handing over the cooked food to the poor people. Arrangements have been made to hand over food to the street children. Also, sanitize germs in areas where people have been infected with coronavirus. Arrangements have been made to. He said that this initiative will continue in the coming days as well. He said all the members of Chhatrachaya group are by the side of the people. People from all walks of life in West Midnapore district have welcomed their initiative.

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments