Friday, May 31, 2024
- Advertisment -spot_img

৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে গোপীবল্লভপুরে বিক্ষোভ ফেল করা উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: করোনা পরিস্থিতির জন্য মাধ্যমিকের মত উচ্চ মাধ্যমিকের পরীক্ষা এ বছর হয়নি। একাদশ শ্রেণির পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রাজ্যের উচ্চশিক্ষা মধ্যশিক্ষা পর্ষদ উচ্চ মাধ্যমিকের (Hs) ফলাফল ঘোষণা করেছে গত বৃহস্পতিবার। এর পর শুক্রবার ছাত্রছাত্রীদের হাতে মার্কশিট তুলে দেওয়া হয়। তারপরেই বিক্ষোভ শুরু হয় রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি ঝাড়গ্রাম (Jhargram) জেলার বিভিন্ন এলাকায়। ঝাড়গ্রাম জেলার (Jhargram District) গোপীবল্লভপুর (Gopiballavpur) এক ব্লকের পাঁচকাহনিয়া (Pachkahiniya) উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ১৮৯ জন ছাত্র-ছাত্রী এবছর মাধ্যমিক পরীক্ষা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল তার মধ্যে ১৫৫ জন পাস করেছে, ৩৪ জন ছাত্র-ছাত্রী পাস করেনি।

আরও খবর পড়ুন: উচ্চমাধ্যমিকে ফেল করায় ঝাড়গ্রামে পথ অবরোধ করে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে গোপীবল্লভপুরে বিক্ষোভ ফেল করা উচ্চমাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের

ফেল করা ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে লিখিতভাবে জানিয়েছে কেন তারা ফেল করেছে। ফেল করা ছাত্র পূর্ণ চন্দ্র বারিক বলেন, মাধ্যমিকে আমি ভালো ভাবে পাশ করেছি ,একাদশ শ্রেণিতে পাশ করেছি তা সত্ত্বেও আমাকে ফেল করা হয়েছে কিসের ভিত্তিতে ফেল করানো হয়েছে তা জানতে চেয়ে প্রধান শিক্ষককে আমি লিখিতভাবে জানিয়েছি।

আরও খবর পড়ুন: ভরা করোনার প্রকোপ কমতেই, তৃণমূল বিধায়ক ডাঃ খগেন্দ্রনাথ মাহাতর তত্ত্বাবধানে পাড়ার ছেলেরা মত্ত ক্রিকেট খেলায়

কিন্তু আমার মত ফেল করা ৩৪ জন ছাত্র-ছাত্রী প্রধান শিক্ষক কে জানানো সত্ত্বেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তাই বাধ্য হয়ে সোমবার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর থানার অন্তর্গত পাঁচকাহানিয়া এলাকায় ৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছি বলে ফেল করা ছাত্র ছাত্রীদের অভিযোগ।

আরও খবর পড়ুন: হলদিয়া ৭ বছরের এক নাবালিকার যৌন হেনস্থার অভিযোগে গ্রেপ্তার ৫৫ বছরের মধ্যবয়স্ক ব্যক্তি

প্রধান শিক্ষক (Head Master) এসে আমাদের এসে আমাদের প্রতিশ্রুতি না দেওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাব বলে ছাত্র-ছাত্রীরা জানান। ছাত্র-ছাত্রীদের পথ অবরোধের ফলে উড়িষ্যা (Odisa) ঝাড়খন্ড (Jharkhand) বাংলার সংযোগকারী রাস্তায় সম্পূর্ণ যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যার ফলে রাস্তার দুই ধারে প্রচুর গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

আরও খবর পড়ুন: রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ছাত্র ও অভিভাবকরা কি বললেন? কেমন ছিল পরীক্ষার অন্তরমহল!

ঘটনাস্থলে রয়েছে গোপীবল্লভপুর থানার (Gopiballavpur Ps) পুলিশ।পুলিশ ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনা করে অবরোধ তোলার চেষ্টা করছে। কিন্তু প্রধান শিক্ষক না আসা পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবে বলে ফেল করা ছাত্র ছাত্রীরা জানান। যার ফলে ওই এলাকায় স্তব্ধ যানবাহন চলাচল। তাই নিত্যযাত্রীরা বিপাকে পড়েছেন।

শ্রমজীবী ক্যান্টিনের ৩০০ দিন পূর্তি উপলক্ষে ঝাড়গ্ৰামে আয়োজিত হল মিছিল

জঙ্গলমহল বার্তা ডেস্ক: সিপিআই (Cpi) দলের উদ্যোগে ঝাড়গ্রামে (Jhargram) শ্রমজীবী ক্যান্টিনের ৩০০ উদযাপন করোনা পরিস্থিতির জন্য অসহায় দুমুঠো অন্ন তুলে দেওয়ার উদ্দেশ্যে সিপিআই দলের পক্ষ থেকে প্রয়াত সিপিআই নেতা প্রদীপ মৈত্র (Pradip Maitra) ও প্রত্যুষ রঞ্জন সিনহার স্মরণে ঝাড়গ্রাম (Jhargram) শহরের স্টেশন এলাকায় সিপিআই (Cpi) দলের শ্রমিক সংগঠনের কার্যালয়ে শুরু হয়েছিল শ্রমজীবী ক্যান্টিন।

দেখতে দেখতে সোমবার ৩০০ দিন পূর্ণ করল ওই ক্যান্টিন। ওই শ্রমজীবী ক্যান্টিন থেকে দরিদ্র মানুষদের কুড়ি টাকার বিনিময়ে দুপুরের খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়। সোমবার শ্রমজীবী ক্যান্টিনের ৩০০ দিন উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌরভ পালোধি, এ আই এস এফ এর রাজ্য সম্পাদক সৈকত গিরি সহ সিপিআই দলের নেতৃত্ব গন।

শ্রমজীবী ক্যান্টিনের ৩০০ দিন পূর্তি উদযাপন উপলক্ষে ঝাড়গ্রাম শহরে (Jhargram City) একটি মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিলে অভিনেতা সৌরভ পালোধি (Sourav Palodhi) সহ ওই অনুষ্ঠানে উপস্থিত সকলেই সামিল হয়েছিলেন। আগামী দিনেও সিপিআই (Cpi) দলের উদ্যোগে ওই ক্যান্টিন চালু থাকবে বলে সিপিআই দলের পক্ষ থেকে জানানো হয়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments