Monday, July 22, 2024
- Advertisment -spot_img

স্বর্গ ছেড়ে এবার যমরাজ নেমে এলেন মর্তে! অবাক কান্ড ঝাড়গ্রামে !

স্বর্গ ছেড়ে এবার যমরাজ নেমে এলেন মর্তে! অবাক কান্ড ঝাড়গ্রামে !

সোমবার সকালে ঝাড়গ্রাম শহরের বিভিন্ন এলাকায় দেখা মিলল যমরাজের। রাজ্যজুড়ে দ্বিতীয় ঢেউকে কেন্দ্র করে করোনার সংক্রমণ যে হাড়ে ছড়িয়েছে তা লকডাউনের ফলে কিছুটা কমলেও, বিধি নিষেধ মানার ব্যাপারে অল্প ঢিলেমি ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন অনেকেই। এই বাধানিষেধ গুলি না মানায় যে সমূহ বিপদ রয়েছে , সেই বার্তাই ছড়িয়ে দিতে অভিনব পদক্ষেপ নেওয়া হয় ঝাড়গ্রাম জেলা প্রশাসনের তরফ থেকে । স্থানীয় লোকশিল্পীদের নিয়েই এই প্রচার চালানো হয় এবং জনে জনে ছড়িয়ে দেওয়া হয় সামাজিক বার্তা। করোনার বিরুদ্ধে এই বিশেষ সচেতনতা প্রচারে অংশ নিয়েছিলেন ঝাড়গ্রামের লোকশিল্পীরাই।

 

তাদের মধ্যে কেউ যমদূত, আবার কেউ চিত্রগুপ্ত সেজে রাস্তায় রাস্তায় ঘুরে প্রচার চালালেন। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই প্রান হারিয়েছেন লক্ষ্যাধিক মানুষ। এরপরও যাতে যমে ও মানুষে টানাটানির মধ্যে না পড়তে হয় সেই জন্য মাস্ক পরা ও করোনা নিয়ে সচেতনতা বজায় রেখে বিধি নিষেধগুলো মেনে চলার বার্তাই সাধারণ পথচলতি মানুষকে দেওয়া হয় তাদের তরফ থেকে। ঝাড়গ্রাম শহরের বিভিন্ন রাস্তায় ঘুরে ঘুরে তারা প্রচার চালান। স্বয়ং ‘যমরাজ’কে এভাবে রাস্তায় নেমে প্রচার করতে দেখে সাধারণ পথচলতি মানুষের মধ্যে বেশ উন্মাদনা তৈরি হয়। রাস্তায় ধারে দাঁড়িয়ে উৎসাহিরা লোকশিল্পীদের মজার ছলে সচেতনতামূলক গুরুত্বপূর্ণ বার্তা মন দিয়েই শোনেন। তার সঙ্গেই অভিনব এই প্রচারের মাঝেই জনগণকে ফের একবার সতর্ক করে দেওয়া হয়। কোভিডে আক্রান্ত হওয়া মানেই জ্বর-সর্দ-কাশি এমনটাতো নয়! সেক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিতে হবে, সঠিক খাওয়া দাওয়া করতে হবে, বার বার হাত সাবান দিয়ে ধোওয়া ইত্যাদি সম্পর্কিত কথা সেখানে বলা হয়। হাসপাতালে যাওয়ার নির্দেশ ও দেওয়া হয়। অযথা আতঙ্কিত না হয়ে নিয়ম গুলি মেনে চলার নির্দেশ দেওয়া হয় তাদের তরফ থেকে। যমদূত, চিত্রগুপ্তকে সঙ্গে নিয়ে যমরাজের এহেন অভিনব প্রচারকে স্বাগত জানিয়েছেন ঝাড়গ্রামের বাসিন্দারা।

______

Yamraj was seen in different areas of Jhargram city on Monday morning. Although the lockdown has reduced the spread of the second wave of corona infections across the state, many have already begun to slow down. The Jhargram district administration has taken innovative steps to spread the message that there are dangers if these restrictions are not complied with. The campaign is run by local folk artists and the social message is spread among the people.The folk artists of Jhargram took part in this special awareness campaign against Corona. Some of them went to the streets in the guise of Chitragupta. Millions of people have already lost their lives due to corona. Even then, the message of obeying the rules is given to the common people by wearing masks and corona so that people do not have to fall into tension.They campaigned in different streets of Jhargram city. Seeing ‘Yamraj’ himself preaching in the streets in this way created a lot of insanity among the common people. Standing on the side of the road, enthusiastic listeners listen to the important message of awareness of the folk artists. In the midst of this fancy campaign, the people were warned once again. Being infected with Kovid does not mean fever-cold-cough! In that case, you need to take the advice of a doctor, you have to eat properly, wash your hands frequently with soap, etc. He was also instructed to go to the hospital. They were instructed to abide by the rules without panic. The residents of Jhargram have welcomed such fancy propaganda of Yamraj along with Yamdoot and Chitragupta.

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments