Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

সৃজন প্রকল্পের মাধ্যমে ঝাড়গ্রামে মাশরুম চাষে স্বনির্ভর করতে এগিয়ে এলো পুলিশ!

ঝাড়গ্ৰাম: স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আর্থিক স্বনির্ভরতার লক্ষ্য উদ্যোগ গ্রহণ করল ঝাড়গ্ৰাম জেলা পুলিশ। জেলা পুলিশের সৃজন প্রকল্পের মাধ্যমে মহিলাদের মাসরুর চাষে প্রশিক্ষণ এবং প্রয়োজনীয় পরিকাঠামো যুক্ত ঘরের মধ্যে মাসরুর চাষের ব্যবস্থা করে দেওয়া হল‌‌। শুক্রবার নয়াগ্ৰাম থানা এলাকার পাতিনা পুলিশ ক্যাম্পে সেই ‘সৃজন’ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ঝাড়গ্ৰাম জেলা পুলিশ সুপার অরিজিৎ সিনহা। এছাড়াও এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন নয়াগ্ৰাম বিধানসভার বিধায়ক দুলাল মুর্মু, ব্লকের বিডিও ঋতুপর্ণা চ্যাটার্জী,নয়াগ্ৰাম থানার আইসি সুদীপ ঘোষাল, পঞ্চায়েত সমিতির সভাপতি সঞ্চিতা ঘোষ, বিশিষ্ট সমাজসেবী শ্রীজীব সুন্দর দাস প্রমুখ। সৃজন প্রকল্পের মাধ্যমে ঝাড়গ্রামে

সৃজন প্রকল্পের মাধ্যমে ঝাড়গ্রামে মাশরুম চাষে স্বনির্ভর করতে এগিয়ে এলো পুলিশ!

ফিতে কেটে “সৃজন” প্রকল্পের উদ্বোধন করছেন পুলিশ সুপার অরিজিৎ সিনহা

এদিনের সৃজন প্রকল্পের উদ্বোধন করতে এসে ঝাড়গ্ৰাম জেলা পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, জেলার স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আর্থিক স্বনির্ভরতার লক্ষ্যে একপ্রকার পাইলট প্রোজেক্ট হিসাবে আজ গোপীবল্লভপুর এবং নয়াগ্ৰাম এলাকার মোট ২৬ টি পরিবারকে নিয়ে সৃজন প্রকল্পের মাধ্যমে মাসরুর চাষের উৎসাহ দেওয়া হচ্ছে। আগামী দিনে ভালো সাড়া পেলে জেলা জুড়ে আরাও বেশি পরিমাণে মহিলাদের উৎসাহ দেওয়া হবে।

READ MORE : একুশে জুলাই এর সমর্থনে সাঁকরাইল ব্লক জুড়ে তৃণমূল কংগ্রেসের পদযাত্রা

READ MORE : ঋতিকা-আর্য-র নতুন জুটিকে নিয়েই টলিউডে এল নতুন ট্রাজেডি, ‘প্রথমবারের প্রথম দেখা’

পাশাপাশি জেলা পুলিশ সুপার বলেন, এলাকায় প্রচুর পরিমাণে মানুষ বেআইনি চোলাই কারবারে যুক্ত, প্রতি নিয়ত চোলাই কারবার রুখতে অভিযান চলছে। কিন্তু চোলাই কারবারিদের চোলাই কারবার ছেড়ে আগামী দিনে বিকল্প রোজগারের ব্যবস্থা করে দেওয়ার জন্য এইরকম প্রকল্পে উৎসাহ দেওয়া হবে পুলিশের পক্ষ থেকে। পাশাপাশি কর্মসূচিতে বিধায়ক দুলাল মুর্মু বলেন,রাজ্যের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী নানা ধরনের স্বনির্ভরতার উদ্যোগ নিয়েছেন যার মধ্যে এই মাসরুর চাষের উৎসাহ প্রদান।যা পুলিশের পক্ষ থেকে উৎসাহিত করা হচ্ছে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments