Thursday, May 30, 2024
- Advertisment -spot_img

সাবধান! ঝাড়গ্রাম ডিয়ার পার্ক থেকে খাঁচা ভেঙে পালিয়ে গেল বাঘ, ভয়ে কাঁপছে ঝাড়গ্রাম

জঙ্গলমহল বার্তা: ঝাড়গ্রাম মিনি চিড়িযাখানা থেকে অর্থাৎ ডিয়ার পার্ক থেকে সিসি ক্যামেরায় ধুলো দিয়ে বৃহস্পতিবার পালিয়ে গেলো একটি পূর্ন বয়স্ক চিতা বাঘ। চিতা বাঘ এর খাঁচা জুড়ে ক্যামেরা লাগানো থাকলেও এখনো পর্যন্ত পালিয়ে যাওয়া চিতা বাঘের কোনো খোঁজ পাওয়া যায়নি। এদিকে পুজোর বাজারের জন্য রাস্তায় মানুষের ভিড়। দুদিকে শাল জঙ্গল। তবু সাধারন মানুষ কে এখনো সাবধান করা হয়নি ঝাড়গ্রাম বন বিভাগের ডিএফও’র তরফ থেকে। সাধারন মানুষের অভিযোগ এই চিড়িয়াখানা এখনো ঝাড়গ্রাম বন বিভাগের ডিএফও র অান্ডারে রয়েছে।

আরও খবর: আরও ভয়ঙ্কর তৃতীয় ঢেউ, আছড়ে পড়বে ভারতে

সাবধান! ঝাড়গ্রাম ডিয়ার পার্ক থেকে খাঁচা ভেঙে পালিয়ে গেল বাঘ, ভয়ে কাঁপছে ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানা থেকে মাত্র ৩কিমি দূরে ঝাড়গ্রাম বন বিভাগের ডিএফও অফিস। দুটি চিতা বাঘ এর মধ্যে একটি চিতা বাঘ খাঁচা ভেঙে চিড়িয়াখানা থেকে পালিয়ে যাওয়ার পর বন দফতরের পক্ষ থেকে মানুষ কে নুন্যতম সাবধান পর্যন্ত করা হয়নি। চিতাবাঘের খোঁজ তো দূর, কি করে পালিয়ে যাওয়া চিতা বাঘ টি কে ধরা হবে তার ও কোনো ব্যাবস্থা গ্রহন হয়নি বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। যার ফলে চরম অাতঙ্কে রয়েছে ডিয়ার পার্ক সংলগ্ন এলাকার দোকানদাররা এবং ডিয়ার পার্ক সংলগ্ন দক্ষিণ সোল, বীরভান পুর, কাঞ্চননগর সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ।

পাশেই রয়েছে ঝাড়গ্রাম জেলার পুলিশ লাইন, সেখানেও অাতঙ্ক ছড়িয়েছে। যার ফলে ঝাড়গ্রাম বন বিভাগের আধিকারিকের উপর ক্ষুব্ধ ওই এলাকার বাসিন্দারা। অবশেষে ঝাড়গ্রাম বন বিভাগের পক্ষ থেকে ঝাড়গ্রাম শহরে বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার সময় মাইকিং করে মানুষকে সচেতন থাকার আবেদন জানিয়ে প্রচার করা হয়।চিতা বাঘ টি চিড়িয়াখানা থেকে পালিয়ে গিয়েছে বলে বন দপ্তরের পক্ষ থেকে ঝাড়গ্রাম শহরের বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়। সেই সঙ্গে বন দফতরের আধিকারিকরা ঝাড়গ্রাম মিনি চিড়িযাখানায় গিয়ে চিতা বাঘ পালিয়ে যাওয়ার ঘটনার তদন্ত শুরু করেছে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments