Friday, May 31, 2024
- Advertisment -spot_img

সাঁকরাইল ব্লক এর রোহিনী গ্রাম পঞ্চায়েত বিজেপির হাত ছাড়া, দখল করল তৃণমূল কংগ্রেস

রবিবার ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লক এর রোহিনী তে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়। ওই কর্মসূচিতে গিয়ে বিজেপি দল ছেড়ে সাঁকরাইল ব্লক এর রোহিনী গ্রাম পঞ্চায়েতের বিজেপির তিন জন পঞ্চায়েত সদস্য সহ প্রায় ২০০ জন বিজেপি দল ছেড়ে আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। যার ফলে রোহিনী গ্রাম পঞ্চায়েতটি বিজেপির হাতছাড়া হয়। গত পঞ্চায়েত নির্বাচনে মোট ১৩ টি আসনের মধ্যে বিজেপি ৭টি আসনে জয়লাভ করেছিল এবং ৬ টি আসনে জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। যার ফলে ওই গ্রাম পঞ্চায়েতের ক্ষমতায় আসে বিজেপি।

রবিবার ওই গ্রাম পঞ্চায়েতের বিজেপির পঞ্চায়েত সদস্য সবিতা সিং, শকুন্তলা সিং ও রাখাল বোধুক বিজেপি ছেড়ে তাদের অনুগামী প্রায় ২০০ জন বিজেপি সমর্থক কে সঙ্গে নিয়ে বিজেপি দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন ।কয়েকদিন আগে বিজেপি পরিচালিত সাঁকরাইল ব্লক এর ছত্রী গ্রাম পঞ্চায়েত দখল করে তৃণমূল কংগ্রেস। বিজেপির তিন জন পঞ্চায়েত সদস্য যোগদান করায় রোহিণী গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের দখলে আসে।যার ফলে ওই গ্রামপঞ্চায়েতে তৃণমূলের আসন সংখ্যা ৬ থেকে ৩ বেড়ে হয় ৯ জন।অপরদিকে বিজেপির আসন সংখ্যা ৭ থেকে ৩ কমে হয় ৪ জন। যার ফলে ওই গ্রাম পঞ্চায়েত টি বিজেপির হাত ছাড়া হল। দখল করল তৃণমূল কংগ্রেস।

সাঁকরাইল ব্লক এর রোহিনী গ্রাম পঞ্চায়েত বিজেপির হাত ছাড়া, দখল করল তৃণমূল কংগ্রেস

রবিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সকলের হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে দেন গোপীবল্লভপুর এর বিধায়ক ডাক্তার খগেন্দ্র নাথ মাহাতো, সাঁকরাইল ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কমলাকান্ত রাউৎ, তৃণমূল যুব কংগ্রেসের নেতা পিন্টু মাহাতো ও তৃণমূল কংগ্রেসের নেতা অনুপ মাহাতো সহ তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা। বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান বিধায়ক ডাক্তার খগেন্দ্র নাথ মাহাতো। তিনি বলেন আগামী দিনে সাঁকরাইল ব্লকে বিজেপির কোনো অস্তিত্বই থাকবে না। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে মানুষের পাশে থেকে কাজ করার জন্য দলে দলে বিজেপি দলের কর্মী ও সমর্থকেরা এবং নির্বাচিত বিজেপির প্রতিনিধিরা বিজেপি দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন। তিনি সবাইকে তৃণমূল কংগ্রেসকে আরো শক্তিশালী করে তোলার জন্য কাজ করার আহ্বান জানান।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments