Monday, July 22, 2024
- Advertisment -spot_img

রাজ্য সরকার সমবায় সমিতি গুলির উন্নয়নে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানালেন রাজ্যের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

ঝাড়গ্রাম: রবিবার ঝাড়গ্রাম জেলার বিনপুর এক ব্লকের অন্তর্গত লালগড় থানার কাঁটাপাহাড়ি কৃষি সমবায় সমিতির সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন অনুষ্ঠান ও নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের বন ও ক্রেতা সুরক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা, মেদিনীপুর বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান প্রদীপ পাত্র সহ আরো অনেকে। কাঁটাপাহাড়ি কৃষি সমবায় সমিতির সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন অনুষ্ঠানের ও নতুন ভবনের উদ্বোধন করে রাজ্যের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা বলেন রাজ্যের তাৎকালিন বাম সরকারের আমলে সমবায় সমিতি গুলিকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল তৎকালীন বামেদের সরকার। রাজ্য সরকার সমবায় সমিতি

রাজ্য সরকার সমবায় সমিতি গুলির উন্নয়নে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানালেন রাজ্যের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

READ MORE : নয়াগ্রামে হাতির হামলায় এক বৃদ্ধার মৃত্যু

READ MORE : মৃত সিভিক ভলেন্টিয়ারের অসহায় পরিবারের পাশে দাঁড়ালো বেলিয়াবেড়া থানার পুলিশ

যার ফলে সমবায় সমিতি গুলি ধংস হতে শুরু করেছিল। কিন্তু রাজ্যে ২০১১ সালে পরিবর্তনের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমবায় সমিতি গুলিকে বাঁচিয়ে রাখার জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করে। যার ফলে বাম আমলে ধ্বংস হতে যাওয়া সমবায় সমিতিগুলি পুনরায় বেঁচে থাকার জন্য কাজ শুরু করেছে। সমবায় সমিতির মাধ্যমে এলাকার মানুষ বিশেষভাবে উপকৃত হচ্ছেন। তাই কাঁটাপাহাড়ি কৃষি সমবায় সমিতি কে বাচিয়ে রাখার জন্য ওই এলাকার সর্বস্তরের মানুষের কাছে তিনি এ আহ্বান জানান।

 একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেবলে জানালেন রাজ্যের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

সেই সঙ্গে তিনি বলেন সমবায় আন্দোলন কে বাঁচিয়ে রাখবেন তাহলে এলাকার মানুষও বেঁচে থাকবে। বিদ্যাসাগর সেন্ট্রাল ব্যাংকের চেয়ারম্যান প্রদীপ পাত্র বলেন সমবায় সমিতিগুলির মাধ্যমে এলাকার মানুষের উন্নয়ন করা সম্ভব। তাই কাঁটাপাহাড়ি কৃষি সমবায় সমিতি কে আপনারা বাঁচিয়ে রাখবেন। এই সমবায় সমিতি আপনাদের প্রয়োজনে বিপদে-আপদে আপনাদের পাশে থাকবে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments