Friday, May 31, 2024
- Advertisment -spot_img

“রথের দিন রথ উপহার”- বৃদ্ধ অজিত বাবুর মানবিকতার নিদর্শন দেখে তাকে ট্রাই সাইকেল তুলে দিল ফেসবুকের একটি গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”

ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-২ ব্লকের খাড়বান্ধি এলাকার বৃদ্ধ অজিত মাইতিকে রথযাত্রার দিনে নতুন ট্রাইসাইকেল উপহার তুলে দিল সুবর্ণ রৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”। সূত্রের খবর দিন কয়েক আগে খাড়বান্ধির রামচন্দ্রপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কয়েকজন আত্মীয়কে নিয়ে ভ্যাকসিনেশন ক্যাম্পে গিয়েছিলেন এই ফেসবুক গ্রুপের অন্যতম পরিচালক এডমিন বিশ্বজিৎ পাল। সেখানেই দেখেছিলেন অজিত মাইতি তাঁর ভাঙাচোরা ট্রাই সাইকেলে করে কিছু ইট এনে স্বাস্থ্য কেন্দ্রে ঢোকার রাস্তায় ফেলছেন।

“রথের দিন রথ উপহার”- বৃদ্ধ অজিত বাবুর মানবিকতার নিদর্শন দেখে তাকে ট্রাইসাইকেল তুলে দিল ফেসবুকের একটি গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”

আরও খবর: সাঁকরাইল ব্লক এর রোহিনী গ্রাম পঞ্চায়েত বিজেপির হাত ছাড়া, দখল করল তৃণমূল কংগ্রেস

বিশ্বজিৎ বাবু ভেবেছিলেন অজিত বাবু হয়তো নিজের সাইকেলটিকে পের করার জন্য এই ব্যবস্থা করছেন। কিন্তু বিশ্বজিৎবাবু দেখেন ওই বৃদ্ধ ইট কাদাতে ফেলে যাতায়াতের রাস্তা করে দিয়ে ফিরে যাচ্ছেন।

বিশ্বজিৎ বাবু ছুটে গেলেন তাঁর কাছে, এবং এই কাজের কথা জানতে চাইলে অজিত বাবু জানান স্বাস্থ্যকেন্দ্রে আসা আমজনতার দূর্ভোগে কমাতে তিনি নিজের বাড়ি থেকে ইট এনে ফেলেছিলেন সেখানে। তাঁর এই সুন্দর মানবিক কাজের ওপর খুব খুশি হন বিশ্বজিৎ বাবু। তাছাড়াও ভাঙাচোরা ট্রাই সাইকেলটির কারণে বিশ্বজিৎবাবুকে বেশ অসুবিধারসম্মুখীনও হতে হয়।

আরও খবর: ঝাড়গ্রামের নেদাবহড়া গ্রামপঞ্চায়েpত বিজেপির হাতছাড়া হলো, দখল করলো তৃণমূল

তাই তিনি ঠিক করে ফেলেন যে, এর একটা সুরাহা করতেই তাঁকে হবে।পরে তিনি গোটা ঘটনাটি সম্পর্কে ফেসবুকে তাদের পেজে শেয়ার করেন। এবং সেই পোস্ট দেখে গ্রুপের অনেক সদস্য বৃদ্ধের এই সমস্যার সুরাহা করতে এগিয়ে আসেন। এবং মঙ্গলবার সেইমতোই রথযাত্রার দিনে সকাল সকাল নতুন ট্রাইসাইকেল তুলে দেওয়া হলো অজিত মাইতির হাতে।

সাইকেল পেয়ে অত্যন্ত খুশি বৃদ্ধ অজিত মাইতি,তাঁর স্ত্রী রিক্তা মাইতি এবং তাঁর পরিবারের লোকেরা। বৃদ্ধ আশীর্বাদ করেন ফেসবুক গ্রুপের সদস্য ও শুভানুধ্যায়ীদের। এবং এদিনের এই বিশেষ কর্মসূচিতে গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিশ্বজিৎ পাল সহ অনিমেষ সিংহ,শিব পাণিগ্রাহী,মণিময় সাউ, কিশোর কুমার রক্ষিত, অংশুমান পাহাড়ি, পলাশ দে, রাজীব বেরা, মানস মাইতি, কৌশিক রক্ষিত, মনোরঞ্জন বাড়ি,  রথিকান্ত মাইতি, দীপক বিশ্রাম, নিত্যানন্দ নায়েক, দীপাঞ্জন ঘোষ,সমীরণ পট্টনায়েক, গুরুপদ শিট, সৌভিক সাঁতরা, অভিজিৎ মাইতি রামকৃষ্ণ পাল সহ অন্যান্য সদস্যরাও।

রথ যাত্রার মতো শুভ দিনে এহেন এক নতুন এবং আনন্দের উৎসব ছিল তাঁদের কাছে। গোপীবল্লভপুরের আমরদা থেকে গ্রুপের পক্ষ থেকে সুদীপ কুমার খাঁড়া জানান যে, তাঁরা তাঁদের ফেসবুক গ্রুপের মাধ্যমে যেমন সুবর্ণ রৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা করছেন, তেমনি ক্রীড়া, সাংস্কৃতিক, সমাজসেবা ও পরিবেশ সচেতনতা মূলক বেশকিছু কর্মসূচি গ্রহণ করছেন, খাড়বান্ধির কর্মসূচিও এই ধরনের একটি কর্মসূচি।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments