Saturday, April 20, 2024
- Advertisment -spot_img

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: মঙ্গলবার ঝাড়গ্রাম (Jhargram) থেকে বেলা বারোটা নাগাদ হেলিকপ্টারে করে ঘাটালের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে যান রাজ্যের মুখ্যমন্ত্রী (Chif Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)।

ঘাটাল (Ghatal) এর কুশপাতা (Kuspata) এলাকায় অনুকূল ঠাকুরের আশ্রম এর পাশেই বঙ্গবাসী ক্লাব (Bangobasi Club) প্রাঙ্গণের মাঠে অস্থায়ী হেলিপ্যাডে হেলিকপ্টার (Helicopter) থেকে নেমে সোজা ঘাটালের বিবেকানন্দ রোড ধরে ঘাটাল পৌরসভার (Ghatal Municipality দুই নম্বর ওয়ার্ডের ময়রা পুকুর এলাকায় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবর: আদিবাসীদের পাশে রয়েছে সরকার: মমতা

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তার সাথে ছিলেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী (Dipak Adikari) ওরফে দেব (Deb), রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র (Soumen Mahapatra), ডাক্তার মানস ভুঁইয়া (Manas Bhuiya), হুমায়ুন কবির (Humaon Kabir), শ্রীকান্ত মাহাতো (Srekanta Mahata), শিউলি সাহা (Shiuli Saha), জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা ও সহ-সভাধিপতি অজিত মাইতি, জেলাশাসক রেশমি কমল ( Resmi Kamal), পুলিশ সুপার দিনেশ কুমার (Dines Kumar) সহ অন্যান্য বিধায়ক গণ ও আধিকারিকেরা।

আরও খবর: বনবিভাগ ও নয়াগ্রাম থানার পুলিশের উদ্যোগে  নয়াগ্রামে বনমহোৎসব কর্মসূচী

মুখ্যমন্ত্রী (Chif Minister) মমতা বন্দ্যোপাধ্যায় ওই এলাকার দুর্গত মানুষদের সাথে কথা বলেন এবং কিছু দুর্গত মানুষদের হাতে ত্রান তুলে দেন। এরপর ময়রা পুকুর এলাকায় রাস্তার উপর কতটা জল জমে রয়েছে নিজেই জলে নেমে তার পরিস্থিতি খতিয়ে দেখেন। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংবাদ মাধ্যমের (Media) প্রতিনিধিরা জানান কেন্দ্র সরকার ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কোনো সহযোগিতা করছে না।

মমতা বন্দ্যোপাধ্যায়

জল ছাড়ার ফলে পরিকল্পিত বন্যা হচ্ছে বলে কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র কিছুতেই কেন্দ্র সরকার ঘাটাল মাস্টারপ্ল্যানের (Master Plan) অনুমোদন দিচ্ছে না। তিনি আরো বলেন যে ঘাটাল মাস্টারপ্ল্যান রূপায়ণ করা না হলে ঘাটাল কে বন্যার হাত থেকে বাঁচানো যাবে না। তিনি হেলিকপ্টারে ঘাটাল আসার সময় সাত কিলোমিটার এলাকাজুড়ে বন্যা কবলিত এলাকার ভিডিও করেছেন।

আরও খবর: সন্ধান চাই, নিখোঁজ তারকা প্রার্থী বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় নামে পড়লো পোস্টার

তিনি বলেন প্রচুর ঘরবাড়ি ,রাস্তাঘাট ,দোকানপাট, চাষের জমি এখনো জলে ডুবে রয়েছে। জল ছেড়ে পরিকল্পিতভাবে বন্যায় প্লাবিত করা হয়েছে ঘাটাল, খানাকুল, গোঘাট, উদয়নারায়নপুর সহ বিভিন্ন এলাকা কে। তিনি কেন্দ্রের কাছে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠাবেন।প্রতিনিধি দলে থাকবেন রাজ্যের মন্ত্রী ও সাংসদরা। সেই প্রতিনিধিদল কেন্দ্রের জল সম্পদ মন্ত্রীর সাথে ঘাটাল (Ghatal) মাস্টার প্ল্যান নিয়ে বিস্তারিত ভাবে কথা বলবেন।

আরও খবর: প্রেমিকার সঙ্গে প্রেমে মত্ত কিরণ দত্ত !! তবে কি পুরোনো প্রেমিকাকে কোনোদিনও ভুলতেই পারেনি THE BONG GUY ?

সেই সঙ্গে তিনি বলেন বন্যায় প্রতিটি মানুষকে পর্যাপ্ত ত্রান দেওয়ার ব্যবস্থা করতে হবে। ত্রান দেওয়া নিয়ে কোন রাজনীতি করা চলবে না। যে সমস্ত সমাজসেবী সংগঠন গুলি ওই এলাকায় দুর্গত মানুষদের হাতে ত্রাণ দিচ্ছে তাদেরকে তিনি প্রশাসনকে সহযোগিতা করার জন্য জানান। তিনি উল্লেখ করেন ভারত সেবাশ্রমের কথা। ভারত সেবাশ্রমের পক্ষ থেকে ওই এলাকায় বেশ কয়েকদিন ধরে ত্রান দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন যে সুন্দরবন (Sundarban), দীঘা (Digha) কে বাঁচানোর জন্য দুটি প্রকল্প তৈরি করা হচ্ছে। সেই প্রকল্পের রিপোর্ট কেন্দ্র সরকারের কাছে পাঠানো হবে। তিনি যে ঘাটালের বন্যা কবলিত এলাকার মানুষের পাশে রয়েছেন তা তিনি তার কথার মাধ্যমে তুলে ধরেন।

আরও খবর:, এবার হাতির জন্য পাতা ফাঁদে পড়লেন এক মহিলা; মৃত্যু ঘটনাস্থলেই

।তিনি ঘাটালের দুর্গত মানুষদের পর্যাপ্ত পরিমাণে প্রাণ দেওয়ার জন্য জেলা শাসক ও জেলা প্রশাসন এর আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। যাতে মানুষ কোন বিপদের মধ্যে না থাকেন সে বিষয়ে খতিয়ে দেখার জন্য এবং দুর্গত মানুষদের পাশে থাকার জন্য তিনি প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দেন।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments