Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

বেলদা কলেজে ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র-ছাত্রীদের প্রতিবাদ বিক্ষোভ আন্দোলন

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: বেলদা (Belda) কলেজের বিভিন্ন সেমিস্টারের প্রায় শতাধিক ছাত্র ছাত্রী ফি বৃদ্ধি বিরোধী বিক্ষোভ আন্দোলনে সামিল হলো আরও একবার। ফর্ম ফিলাপ ফাইনাল এডমিশন কে কেন্দ্র করে ইউজি সেকেন্ড, ফোর্থ ও সিক্সথ এবং পিজি সেকেন্ড ও ফোর্থ সেমিস্টারের নোটিফিকেশন প্রকাশ করেছিল বেলদা কলেজ (Belda Collage) কর্তৃপক্ষ।

তাতে বিপুল পরিমাণ ফি চাপানো হয়েছে বলে অভিযোগ পড়ুয়াদের। এই পড়ুয়ারা ‘স্টুডেন্ট ইউনিট অফ বেলদা (Belda) কলেজ’ (Collage) নামে একটি সংগঠন গড়ে তুলে বেলদা কলেজের মূল গেটের সামনে সোমবার অবস্থান বিক্ষোভ করেন। পড়ুয়াদের মধ্যে তুষার দাস, সঞ্জীব মাইতি জানান “গত দেড় বছর ধরে কলেজ বন্ধ থাকা সত্ত্বেও বেলদা কলেজ কর্তৃপক্ষ অন্যায় ভাবে টিউশন ফি, ল্যাব ফি সহ একাডেমিক ফি আদায় করছেন, যা সম্পূর্ণ অনৈতিক।

বেলদা কলেজে ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র-ছাত্রীদের প্রতিবাদ বিক্ষোভ আন্দোলন

আরও খবর: রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ছাত্র ও অভিভাবকরা কি বললেন? কেমন ছিল পরীক্ষার অন্তরমহল!

একদিকে লকডাউনে আমাদের পরিবারের অর্থনৈতিক গত ভাবে মারাত্মক আক্রান্ত হয়েছে তার উপরে জোর করে আদায় চলছে। ফলে পঠনপাঠন বন্ধ হওয়ার উপক্রম। এই ফি প্রত্যাহারের দাবিতে আমরা বাধ্য হয়ে কলেজের গেটের সামনে এসে বিক্ষোভ দেখাচ্ছি। প্রিন্সিপালকে বারবার ইমেল বা ফোন করেও কোন উত্তর আমরা পাইনি। তাই যতদিন পর্যন্ত না ফরম ফিলাপ ফি কমছে আমরা ততদিন পর্যন্ত ফরম ফিলাপ বয়কট আন্দোলন জারি রাখবো”।

এই ছাত্র বিক্ষোভ কে সমর্থন জানিয়েছেন ছাত্রসংগঠন অল ইন্ডিয়া ডি এস ও। সংগঠনের পশ্চিম মেদিনীপুর (Mednipur) জেলা সম্পাদক ব্রতীন দাস বলেন ‘বেলদা কলেজের (Belda Collage) ছাত্ররা যে ন্যায়সংগত আন্দোলন গড়ে তুলেছেন তা অত্যন্ত যুক্তিযুক্ত। কলেজ কর্তৃপক্ষ জোরপূর্বক ছাত্রদের কাছ থেকে ফি আদায় করছেন।

আরও খবর: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিবানন্দপুরে ব্লক তৃণমূল ছাত্র পরিষদের অবস্থান বিক্ষোভ কর্মসূচি

আমরা এই ফি প্রত্যাহারের দাবি জানাই এবং ছাত্রদের এই সংঘটিত আন্দোলন কে আমরা অভিনন্দন জানাই। আমরাও সংগঠনের পক্ষ থেকে বেলদা কলেজ (Belda Collage) কর্তৃপক্ষকে ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় এর উপাচার্য কে চিঠি দিয়ে ফি প্রত্যাহারের দাবি জানিয়েছি।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments