Friday, May 31, 2024
- Advertisment -spot_img

বৃক্ষপ্রেমী সন্দীপ দত্তের উদ্যোগে মেদিনীপুরে বেশ কিছু এলাকায় লাগানো হলো চারাগাছ

স্টাফ রিপোর্টার: মেদিনীপুর শহরের রাঙা মাটির ঝরনা এলাকার বাসিন্দা সন্দীপ দত্ত পেশায় একজন শিক্ষক। তিনি শালবনি ব্লকের পিড়াকাটা হাইস্কুলে শিক্ষকতা করেন। সন্দীপ বাবুর নেশা ফাঁকা জায়গায় বৃক্ষ রোপণ করা। তিনি ছোট বেলা থেকে বৃক্ষ রোপন করার কাজে লাগিয়েছেন। তিনি বৃক্ষকে ভালোবাসেন। তাই গাছ লাগাতে ও ভালোবাসেন। প্রতি বছর তিনি বন মহোৎসব এর সময় ফাঁকা জায়গায় বিভিন্ন ফলের চারা গাছ লাগানোর পাশাপাশি অন্যান্য গাছ লাগান। সেইসঙ্গে সেই গাছকে বড় করে তোলার জন্য গাছের চারপাশে বেড়া দিয়ে ঘিরে দেন। বৃক্ষপ্রেমী

তিনি বলেন একটি শিশুকে বড় করে তুলতে যেভাবে পরিচর্যার প্রয়োজন হয়। তেমনি একটি চারা গাছকে বড় করে তোলার জন্য পরিচর্যার প্রয়োজন হয়। সেই জন্য তিনি চারা গাছ লাগানো থেকে বড় করে তোলার জন্য নিজেই পরিচর্যার কাজ করেন বলে জানান। বুধবার তার উদ্যোগে মেদিনীপুর শহরের রাঙামাটি, গোপগড় প্রায় শতাধিক বিভিন্ন গাছের চারা গাছ লাগানো হয়। ওই চারা গাছ গুলি তিনি কিনে এনে ফাঁকা জায়গায় লাগানোর কাজ করেন। তাকে স্থানীয় বাসিন্দারা গাছ লাগাতে সহযোগিতা করেন। তার এই উদ্যোগে খুশি ওই এলাকার বাসিন্দারা।

বৃক্ষপ্রেমী সন্দীপ দত্তের উদ্যোগে মেদিনীপুরে বেশ কিছু এলাকায় লাগানো হলো চারাগাছ

সন্দীপ দত্ত বলেন যত বেশি করে গাছ লাগানো হবে ততই আমাদের পরিবেশ ঠিক থাকবে। আমরা অক্সিজেনের অভাব দূর করতে পারব। তাই সর্বস্তরের মানুষকে তিনি বৃক্ষ রোপণ কর্ম সূচির দিন শুধু নয় অন্যান্য সময় ও চারা গাছ লাগানোর জন্য আহ্বান জানান।

Read More – অবিরাম বর্ষণে বিপর্যস্ত জনজীবন, প্লাবিত ঝাড়গ্রামের বিস্তীর্ণ এলাকা, যোগাযোগ বিচ্ছিন্ন!

বর্ষা এলেই জল থৈ থৈ ধোবাশোল প্রহরাজপুর রাস্তায়, ক্ষুব্ধ জনতার পথ অবরোধ

বেলপাহাড়িতে ডাক্তার দেখাতে এসে গ্ৰামবাসীদের বিক্ষোভের মুখে পড়তে হল ১ সিআরপিএফ জওয়ানকে

জলের সমস্যা দীর্ঘদিনের! সুরাহা চাইছেন গোপীবল্লভপুরের চুন ঘাঁটিবাসীরা

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Sandeep Dutta, a resident of Ranga Matir Jharna area of ​​Medinipur town, is a teacher by profession. He taught at Pirakata High School in Shalbani block. Sandeep Babu’s intoxication is planting trees in empty places. He has been planting trees since childhood. He loves trees.

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments