Friday, May 31, 2024
- Advertisment -spot_img

বিদ্যুৎ-বিভ্রাটে নাকাল, পথ অবরোধে গ্ৰামবাসীরা

ঝাড়গ্ৰাম:- ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই ব্লকের অন্তর্গত বেলিয়াবেড়া থানার গোয়ালমারা, রামচন্দ্রপুর, আসনবনি সহ প্রায় ৮০ টি গ্রামে গত ১৫ বছর আগে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে। যেদিন থেকে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। সেদিন থেকে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা লেগেই রয়েছে। আকাশ একটু মেঘলা হলেবিদ্যুৎ উধাও হয়ে যায়। একটু বৃষ্টি হলে কখনো ৪৮ ঘন্টা কখনো ৭২ ঘন্টা বিদ্যুৎ এলাকায় থাকে নি। বারবার অভিযোগ জানানো সত্ত্বেও বিদ্যুৎ দপ্তর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তাই বিদ্যুৎ সমস্যার সমাধানের দাবিতে দুই হাজার কুড়ি সালে গোয়ালমারা এলাকায় লাগাতার পথ অবরোধ করে ওই গ্রামগুলির বাসিন্দারা বিক্ষোভ কর্মসূচি পালন করে।

বিদ্যুৎ-বিভ্রাটে নাকাল, পথ অবরোধে গ্ৰামবাসীরা

READ MORE : কফিনবন্দি হয়ে খড়্গপুরে নিজের বাড়িতে ফিরলেন মৃত জওয়ান

সেইসময় প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বিদ্যুৎবিভ্রাট থেকে এলাকার বাসিন্দাদের মুক্তি দেওয়া হবে । কিন্তু সেই সমস্যা মিটে নি। মঙ্গলবার বিকেল তিনটা থেকে ওই এলাকায় বিদ্যুৎ নেই ।সামান্য একটু বৃষ্টি হয়েছে তাতেই মঙ্গলবার থেকে বুধবার ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি। ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ না থাকায় সমস্যায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। সেইসঙ্গে সমস্যায় পড়েছেন বাড়িতে থাকা অসুস্থ মানুষদের পাশাপাশি শিশু ও বয়স্ক মানুষেরা।

তাই একপ্রকার বাধ্য হয়ে বুধবার সকাল থেকে গোপীবল্লভপুর দুই ব্লকের পেটবিঁধি গ্রাম পঞ্চায়েতের গঙ্গা বাঁধ এলাকায় গ্রামবাসীরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলিয়াবেড়া থানার ওসি সুদীপ পালোধি সহ পুলিশ আধিকারিকরা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আগামী শুক্রবার গ্রামবাসীদের নিয়ে আলোচনা সভার কথা বলা হয়েছে। সেই আলোচনা সভায় বিদ্যুৎ দপ্তর এর আধিকারিক ও ঠিকাদার থাকবেন বলে পুলিশ গ্রামবাসীদের জানিয়েছে ।

বিদ্যুৎ এর স্থায়ী সমাধানের জন্য ওই বৈঠক ডাকা হয়েছে ।গ্রামবাসীদের পক্ষ থেকে সুব্রত খাড়া, প্রসেনজিৎ পৈড়া, কপিল খামরি বলেন পুলিশ প্রশাসনের আশ্বাসে আমরা পথ অবরোধ বুধবার তুলে নিয়েছি । যদিওই দিন বিদ্যুতের সমস্যার সমাধান না হয় তাহলে থানা থেকে ফিরে লাগাতার অবরোধ করে আমাদের বিক্ষোভ কর্মসূচি চলবে। বুধবার পথ অবরোধের ফলে ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় সমস্যায় পড়েন সাধারণ মানুষ। তবে পুলিশ প্রশাসনের আশ্বাসে পথ অবরোধ তুলে নেওয়ার পর ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচল শুরু হয়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments