Monday, July 22, 2024
- Advertisment -spot_img

বাজি নিয়ে ও করোনা সম্পর্কে মানুষকে সচেতন করতে বেলিয়াবেড়া থানার পুলিশের উদ্যোগে সচেতনতা মূলক প্রচার

জঙ্গলমহল বার্তা, ঝাড়গ্রাম: কলকাতা হাইকোর্টের নির্দেশে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই ব্লকের অন্তর্গত বেলিয়াবেড়া থানার পুলিশের পক্ষ থেকে ওই থানার অধীন সর্বস্তরের মানুষকে নিষিদ্ধ বাজি পোড়ানো ও বাজি বিক্রি করা নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ নিষিদ্ধ বাজি বিক্রি করলে ও বাজি ফাটানো হলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পরিষ্কার ভাষায় পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাজি নিয়ে ও করোনা সম্পর্কে মানুষকে সচেতন করতে বেলিয়াবেড়া থানার পুলিশের উদ্যোগে সচেতনতা মূলক প্রচার

তাই বেলিয়াবেড়া থানার পুলিশের পক্ষ থেকে সর্বস্তরের মানুষের কাছে কালীপুজো দীপাবলিতে নিষিদ্ধ বাজি ফাটানো ও বিক্রি করা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে গোপীবল্লভপুর দুই ব্লকের রন্তুয়া,তপসিয়া,বেলিয়াবেড়া সহ একাধিক জায়গায় সমস্ত দোকানে গিয়ে বাজি বিক্রি না করার নির্দেশ দেওয়া হয় এবং নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বেলিয়াবেড়া থানার পক্ষ থেকে জানানো হয়।সেইসঙ্গে করোনা নিয়ে সর্বস্তরের মানুষকে সচেতন করা হয়েছে।

 

বাড়ি থেকে বেরোনোর সময় প্রত্যেক কে মুখে মাস্ক ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে।যদি কেউ মাস্ক ব্যবহার না করে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার ও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বাইক চালকের মাথায় হেলমেট না থাকলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে মাইকের মাধ্যমে বৃহস্পতিবার প্রচার করা হয়েছে । সেই সঙ্গে পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে করোনা কে রুখতে সকলকে সচেতন হতে হবে এবং প্রত্যেককে মাস্ক ব্যবহার করতে হবেও সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments