Monday, July 22, 2024
- Advertisment -spot_img

বনগাঁ লোকালে নামেই ৫০ শতাংশ যাত্রী!

টুম্পা অধিকারী, উত্তর ২8 পরগনা:- করোনা সংক্রমনের গ্রাফ আবারো ঊর্ধ্বমুখী। ওমিক্রণের ও করোনার দাপটে তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় গোটা দেশ। ইতিমধ্যেই স্বাস্থ্য দপ্তরকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। করোনার সংক্রমণ রুখতে ৩ জানুয়ারি থেকে রাজ্যে জারি হচ্ছে বিধি নিষেধ। বুধবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন ঘোষনা করেছিলো রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ ত্রিবেদী। সন্ধ্যে সাতটার পর বন্ধ হবে লোকাল ট্রেন পরিষেবা। লোকাল ট্রেন চলাচলে বিধি-নিষেধ আরোপ হতেই। সোমবার সকাল ঠিক শিয়ালদা বনগাঁ লোকালে ভিরেঠাসা, অনেকের মুখে নেই কোন মাস্ক সেই দেখা গেছে গোবরডাঙ্গা, মছলন্দপুর, হাবড়া, অশোকনগর একধিক স্টেশনে ধরাপড়ল সেই চিত্র। আধাও কি এই সব লোকাল ট্রেন ৫০শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলানো কি সম্ভাব প্রশ্ন নিত্যযাত্রী থেকে শুরুকরে বিভিন্ন মহলে।

আরও খবর: থার্ড আই দ্বারা পরিচালিত “আর্ট-হাট, ২০২১”

আরও খবর: গোবরডাঙা থানা ও মছলন্দপুর তদন্ত কেন্দ্রের যৌথ উদ্যোগে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ পালন

আরও খবর: রাজ্য সরকার খেলাধুলার উন্নয়নে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে বলে নয়াগ্রামে বলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তেওয়ারী

বনগাঁ লোকালে নামেই ৫০ শতাংশ যাত্রী!

আরও খবর: রাজ্যে করোনার তৃতীয় ঢেউ, বন্ধ স্কুল কলেজ ?

আরও খবর: NORTH 24 PARGANAS: দোকানের শাটার ভেঙে দুঃসাহসী চুরি ঠাকুরনগর বাজারে, চাঞ্চল্য

দীর্ঘদিন পর লোকাল ট্রেন চালু হতেই কিছুটা স্বস্তি পেয়েছিলেন নিত্যযাত্রীরা। করণা আবহে দীর্ঘদিন ঘরবন্দি জীবনে থেকে অনেকেই কাজ হারিয়েছিলেন। লোকাল ট্রেন চালু হতেই ফের কাজে-কর্মে যেতে শুরু করেছিলেন আমজনতা। আবারও সংক্রমনের বাড়বাড়ন্তে লোকাল ট্রেনে বিধি-নিষেধ আরোপ হতেই সমস্যায় রেল যাত্রীরা। সন্ধ্যে সাতটার পর লোকাল ট্রেন বন্ধ হয়ে যাওয়ার ঘোষণা জানতে পারার পর থেকে অনেকের মাথায় চিন্তার ভাঁজ পড়েছে নিত্যযাত্রীদের মধ্যে। একজন নিত্যযাত্রী আশীষ দাস বলেন আমাদের এই বনগাঁ লোকালে কোন দিন ৫০শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করা সম্ভাব নয়। এর থেকে লোকাল ট্রেন বন্ধ করে দিক। আমরা বেশির ভাগ যাত্রী দিনআনে দিন খায় করে চলে এই বিধিনিষেধের পর দুশ্চিন্তায় আছি কি করে সংসার চালাবো আমাদের পক্ষে কোলকাতা থেকে তো ৭টার মধ্যে ফিরে আসা সম্ভাব হবে না।

শিলিগুড়িতে বন্ধুর মৃত্যুতে শোকে শোকাহত ষাঁড়

 

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments