Friday, May 31, 2024
- Advertisment -spot_img

পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী কেন্দ্রীয় সরকারের ওপর ক্ষুব্ধ জঙ্গলমহলের বাসিন্দারা

স্টাফ রিপোর্টার, ঝাড়গ্রাম: পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী যার ফলে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। সোমবার ঝাড়গ্রামে (Jhargram) প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকা ৫৩ পয়সা। পেট্রোল এর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দাম। যার ফলে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম ক্রমশ বেড়েই চলছে। তাই সাধারণ মানুষ সব থেকে বেশি বিপদে পড়েছেন সাধারণ মানুষ। যেভাবে প্রতিদিন পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে তাতে আগামী দিনে জিনিস পত্রের দাম আরো বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। কোথায় গিয়ে দাঁড়াবে পেট্রোল-ডিজেলের দাম তা এখনো আন্দাজ করতে পারেনি ঝাড়্গ্রাম জেলা তথা জঙ্গলমহলের বাসিন্দারা। তাদের প্রশ্ন এটাই কি কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের আচ্ছা দিন।

ক্ষমতায় আসার আগে যারা বলেছিলেন আচ্ছে দিন ফিরে আসবে, কোথায় গেল সেই আচ্ছে দিনের নমুনা । তারা তীব্র ভাষায় কেন্দ্রের বিজেপি সরকার কে আক্রমণ করেন। পেট্রোল পাম্প গুলিতে গিয়ে বিভিন্ন গাড়ির ও মোটর বাইকের চালক পেট্রোল ও ডিজেল কেনার সময় একেবারে হতবাক হয়ে পড়ছেন। এভাবে পেট্রোল-ডিজেলের দাম বাড়লে আগামীদিনে রাস্তায় যানবাহন চলাচলের সংখ্যাও কমে যাবে বলে তারা আশঙ্কা করছেন । তাই তাদের একটাই প্রার্থনা কেন্দ্রের বিজেপি সরকার পেট্রোল ও ডিজেলের দাম নিয়ন্ত্রণে আনুক। তা না হলে আগামী দিনে তাদের মানুষ উপযুক্ত জবাব দিয়ে দেবে।

কারণ মানুষই হচ্ছে একমাত্র হাতিয়ার। মানুষই পারে কাউকে উপরে তুলতে এবং নিচে নামাতে। তাই কেন্দ্র সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ প্রকাশ করেছেন জঙ্গলমহলের বাসিন্দারা। তাদের দাবি আচ্ছে দিন ফিরিয়ে আনুক প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি, তা না পারলে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে গিয়ে অন্যকে দায়িত্ব দিক। তাই পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির ফলে ক্ষুব্দ গোটা জঙ্গলমহলের বাসিন্দারা।

পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী কেন্দ্রীয় সরকারের ওপর ক্ষুব্ধ জঙ্গলমহলের বাসিন্দারা

পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী কেন্দ্রীয় সরকারের ওপর ক্ষুব্ধ জঙ্গলমহলের বাসিন্দারা পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী যার ফলে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। সোমবার ঝাড়গ্রামে প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকা ৫৩ পয়সা। পেট্রোল এর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দাম। যার ফলে নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম ক্রমশ বেড়েই চলছে। তাই সাধারণ মানুষ সব থেকে বেশি বিপদে পড়েছেন সাধারণ মানুষ। যেভাবে প্রতিদিন পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে তাতে আগামী দিনে জিনিসপত্রের দাম আরো বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। কোথায় গিয়ে দাঁড়াবে পেট্রোল-ডিজেলের দাম তা এখনো আন্দাজ করতে পারেনি ঝাড়্গ্রাম জেলা তথা জঙ্গলমহলের বাসিন্দারা।

Read More – ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে জঙ্গলমহলের মেয়েদের শারীরিক প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু

তাদের প্রশ্ন এটাই কি কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের আচ্ছা দিন। ক্ষমতায় আসার আগে যারা বলেছিলেন আচ্ছে দিন ফিরে আসবে, কোথায় গেল সেই আচ্ছে দিনের নমুনা । তারা তীব্র ভাষায় কেন্দ্রের বিজেপি সরকার কে আক্রমণ করেন। পেট্রোল পাম্প গুলিতে গিয়ে বিভিন্ন গাড়ির ও মোটর বাইকের চালক পেট্রোল ও ডিজেল কেনার সময় একেবারে হতবাক হয়ে পড়ছেন।

এভাবে পেট্রোল-ডিজেলের দাম বাড়লে আগামীদিনে রাস্তায় যানবাহন চলাচলের সংখ্যাও কমে যাবে বলে তারা আশঙ্কা করছেন। তাই তাদের একটাই প্রার্থনা কেন্দ্রের বিজেপি সরকার পেট্রোল ও ডিজেলের দাম নিয়ন্ত্রণে আনুক। তা না হলে আগামী দিনে তাদের মানুষ উপযুক্ত জবাব দিয়ে দেবে। কারণ মানুষই হচ্ছে একমাত্র হাতিয়ার। মানুষই পারে কাউকে উপরে তুলতে এবং নিচে নামাতে। তাই কেন্দ্র সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ প্রকাশ করেছেন জঙ্গলমহলের বাসিন্দারা। তাদের দাবি আচ্ছে দিন ফিরিয়ে আনুক প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি, তা না পারলে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে গিয়ে অন্যকে দায়িত্ব দিক। তাই পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির ফলে ক্ষুব্দ গোটা জঙ্গলমহলের বাসিন্দার

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments