Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

পুলিশের উদ্যেগে ঝাড়গ্রাম জেলা জুড়ে পালন হল “সেভ ড্রাইভ, সেভ লাইফ” কর্মসূচি

জঙ্গলমহল বার্তা ডেস্ক, ঝাড়গ্ৰাম:- পুলিশের উদ্যেগে যানবাহন দুঘর্টনা এড়িয়ে মানুষের জীবন সুরক্ষিত করতে “সেভ ড্রাইভ সেভ লাইফ” (Save Drive Save Life) এই বার্তা কে তুলে ধরা হয়েছিল।বৃহস্পতিবার এই বার্তাকেই সামনে রেখে ঝাড়গ্ৰাম (Jhargram) থানার উদ্যোগে এবং ট্রাফিক (Traffic) পুলিশের (Jhargram District) সহযোগিতায় রাস্তায় চলা চল কারি হেলমেট বিহীন মোটর বাইক আরোহীদের সচেতন করলেন ঝাড়গ্ৰাম থানার (Jhargram Police) পুলিশ আধিকারিকরা।

বৃহস্পতিবার সকাল থেকে ঝাড়গ্ৰাম জেলার (Jhargram Police) পুলিশের উদ্যোগে ঝাড়গ্ৰাম জেলার (Jhargram District) পাঁচমাথা মোড় (Pachmatha More) থেকে এই অভিযান শুরু হয়। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন ডিএসপি (Dsp) ট্রাফিক ধীমান মিত্র ও ঝাড়গ্রাম ট্রাফিক (Jhargram Traffic) থানার ওসি চন্দন সামন্ত সহ পুলিশ (Police) প্রশাসনের অন্যান্য আধিকারিক গন এবং এর পাশাপাশি বর্ণাঢ্য পদযাত্রায় পুলিশকর্মীদের পাশাপাশি সিভিক ভলেন্টিয়ার গণ অংশগ্রহণ করেছিল।

আরও খবর: প্রেমিকার সঙ্গে প্রেমে মত্ত কিরণ দত্ত !! তবে কি পুরোনো প্রেমিকাকে কোনোদিনও ভুলতেই পারেনি THE BONG GUY ?

ঝাড়গ্ৰাম জেলায় (Jhargram District) এদিন হেলমেট বিহীন বাইক আরোহী দের রাস্তায় দাঁড় করিয়ে সচেতন করেন ঝাড়গ্ৰাম জেলার (Jhargram) বিভিন্ন থানার পুলিশ। ঝাড়গ্রাম (Jhargram) জেলার (Jhargram) বিভিন্ন ব্লকে হেলমেট ছাড়া বাইক চালিয়ে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন এবং এই বাইক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে।

আরও খবর: পেট্রোল ও ডিজেলের দাম ঊর্ধ্বমুখী কেন্দ্রীয় সরকারের ওপর ক্ষুব্ধ জঙ্গলমহলের বাসিন্দারা

তাই এদিন রাস্তায় বাইক আরোহীদের হেলমেট পরে বাইক চালানোর নির্দেশ দেওয়া হয় এবং সেই সঙ্গে ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর নির্দেশ দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গেছে সাধারণ মানুষকে সচেতন করতে আজকের এই অভিযান। সাধারণ মানুষকে সচেতন করতে প্রশাসনের এরূপ উদ্যোগ কে এলাকার মানুষ সাধুবাদ জানিয়েছে।

পুলিশের উদ্যেগে ঝাড়গ্ৰা জেলা জুড়ে পালন হল “সেভ ড্রাইভ, সেভ লাইফ” কর্মসূচি

প্রসঙ্গত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় “সেভ ড্রাইভ, সেভ লাইফ” (Save Drive Save Drive) কর্মসূচীর মাধ্যমে মানুষকে সচেতন করার উদ্যোগ নেওয়া হচ্ছে তারই একটি অংশ আজ হয়ে গেল ঝাড়গ্রাম জেলায়। পদযাত্রা শেষে ঝাড়গ্রাম (Jhargram) ট্রাফিক পুলিশের ডি.এস.পি ধীমান মিত্র বলেন, “নিজেকে সুরক্ষিত রাখতে হলে ট্রাফিক আইন মেনে চলবেন।মোটর বাইক চালানোর সময় মাথায় হেলমেট পরবেন। এই সেফ ড্রাইভ সেভ লাইফ (Save Life Save Drive) কর্মসূচির ফলে কিছুটা হলেও দুর্ঘটনা সংখ্যা কমেছে।

আগামী দিনে মানুষকে সচেতন করতে হবে এবং তার জন্য আমরা আরও একাধিক পদক্ষেপ গ্রহণ করবো।অন্যদিকে নয়াগ্রাম থানা (Nayagram), ববেলিয়াবেড়া থানা (Beliabera), গোপীবল্লভপুর (Gopiballavpur Ps) থানা ও এদিন ওই কর্মসূচি পালন করা হয়। নয়াগ্রাম থানার (Nayagram PS) আই সি প্রসূন মৈত্রের উদ্যোগে নয়াগ্রাম (Nayagram) থেকে খডিকামাথানি (Khorikamathani) পর্যন্ত বাইক র‍্যালি করে এলাকার সর্বস্তরের মানুষের সেভ ড্রাইভ সেভ লাইফ এর সচেতনতামূলক প্রচার কার্ড তুলে দেওয়া হয়। এদিকে বেলিয়াবেড়া থানার ওসি সুদীপ পালধীর (Sudip Paldi) নেতৃত্বে তপসিয়া (Topsia) থেকে চোরমুন্ডি (Chormundi) পর্যন্ত বাইক র‍্যালির মাধ্যমে মানুষকে সচেতন করা হয়।বেলিয়াবেড়া থানার (Beliabera Ps) ওসি সুদীপ পালধী (Oc Sudip Palodi) এলাকার মানুষকে বলেন দ্রুত গতিতে বাইক চালাবেন না।

সকলে সচেতন হলে দুর্ঘটনার সংখ্যা আরো কমানো যাবে বলে তিনি জানান।

তিনি বলেন নিজেকে বাঁচান অপরকে বাঁচার সহযোগিতা করবেন, সর্বদা ট্রাফিক (Traffic) আইন মেনে চলবেন সেইসঙ্গে লিফলেট আকারে সচেতনতা মূলক নির্দেশিকা মানুষের হাতে তুলে দেন। সেইমতো গোপীবল্লভপুর থানার (Gopiballavpur Ps) আই.সি সুদীপ ব্যানার্জি (Ic Sudip Banerjee) ও এ এস আই স্বদেশ প্রামানিকের উপস্থিতিতে এদিন গোপীবল্লভপুর শহরে (Gopiballavpur City) র‍্যালি করে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানিয়ে গোপীবল্লভপুর থানার (Gopiballavpur Ps) আইসি সুদীপ ব্যানার্জি বলেন, হেলমেট পরে বাইক চালাবেন, বিনা হেলমেটে বাইক চালাবেন না, ট্রাফিক আইন মেনে চলবেন। দ্রুত গতিতে বাইক চালাবেন না।

রাস্তা দেখে বাইক চালাবেন। সেই সঙ্গে তিনি বলেন এই পথ নিরাপত্তা কর্মসূচির ফলে কিছুটা দুর্ঘটনার সংখ্যা কমানো গিয়েছে। সকলে সচেতন হলে দুর্ঘটনার সংখ্যা আরো কমানো যাবে বলে তিনি জানান।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments