Monday, July 22, 2024
- Advertisment -spot_img

নিমাইনগরে দ্বীপে আটকে থাকা ২০টি গরু উদ্ধার করল নয়াগ্ৰাম ব্লক প্রশাসন ও নয়াগ্রাম থানার পুলিশ

অরূপ ঘোষ,ঝাড়গ্ৰাম: ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লক প্রশাসন এবং নয়াগ্ৰাম থানার পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে রবিবার নিমাইনগর এলাকায় সুবর্ণরেখা নদীর চরে গড়ে ওঠা দ্বীপের মধ্যে আটকে থাকা কয়েক জন মানুষ ও কুড়িটি গরুকে উদ্ধার করা হয় । ঝাড়খন্ড রাজ্যের গালুডি জলাধার থেকে ৬ লক্ষ ১৬ হাজার কিউসেক জল ছাড়ার ফলে সুবর্ণরেখা নদীতে হুঁ হুঁ করে জল বাড়ছে। যার ফলে ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের নিমাই নগর এলাকায় সুবর্ণরেখা নদীর চরে গড়ে ওঠা দ্বীপে গরু চরাতে গিয়ে কুড়ি টি গরু সমেত কয়েকজন আটকে পড়ে।
সুবর্ণরেখা নদীতে জলের স্রোত প্রবল থাকায় গরু চরাতে যাওয়া গরু গুলিকে নিয়ে তারা সমস্যায় পড়েন। ঠিক সেই সময় বিষয়টি জানতে পারেন সিভিক ভলেন্টিয়ার নীলকান্ত পানি ও সঞ্জীব জানা। তারা বিষয়টি দ্রুত নয়াগ্রাম থানার পুলিশকে ও ব্লক প্রশাসন কে জানান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নয়াগ্রাম থানার পুলিশ ও নয়াগ্রাম ব্লক প্রশাসনের আধিকারিকরা। ঘটনাস্থলে এসে দ্রুত নৌকার ব্যবস্থা করে সেই নৌকোতে করে নিমাই নগর এলাকার দ্বীপে আটকে থাকা গরু সহ কয়েকজনকে উদ্ধার করা হয় । যদি আর কিছুক্ষণ দেরি হতো তাহলে ওই দ্বীপে থাকা গরুসহ কয়েকজন নদীর জলের স্রোতে ভেসে চলে যেত। দ্রুত নয়াগ্রাম ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসন ব্যবস্থা গ্রহণ করায় কুড়ি টি গরু যেমন প্রাণে বেঁচে গেছে ,তেমনি প্রাণে বেঁচে গিয়েছেন গরু চরাতে যাওয়া কয়েকজন গ্রামবাসী।
নিজেদের গরুগুলিকে ফিরে পেয়ে স্বাভাবিকভাবে খুশি ওই গ্রামের মানুষ। এদিন প্রশাসন গরুগুলিকে দ্রুত উদ্ধার করার জন্য নিমাইনগর গ্রামবাসীদের পক্ষ থেকে ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments