Monday, July 22, 2024
- Advertisment -spot_img

নয়াগ্রামে হাতির হামলায় মৃত্যু, এলাকায় শোকের ছায়া

স্টাফ রিপোর্টার, ঝাড়গ্রাম : নয়াগ্রামে হাতির হামলায় একজনের মৃত্যু এলাকায় শোকের ছায়া। বুধবার দুপুরে হাতির হামলার ঘটনাটি ঘটে ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের বনদপ্তরের চাঁদাবিলা রেঞ্জ এলাকার গোখুরপাল জঙ্গলে। হাতির হামলায় মৃত ব্যক্তির নাম পূর্ণচন্দ্র মাহাতো, তার বয়স 60 বছর, তার বাড়ি নয়াগ্রাম থানার গোখুরপাল গ্রামে। স্থানীয় জঙ্গলে তিনি বুধবার দুপুরে শালপাতা তুলতে গিয়েছিল। সেই সময় ওই জঙ্গলে থাকা একটি হাতি আচমকা ছুটে এসে তাকে মাটিতে ফেলে পা দিয়ে পিষে দেয় । ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নয়াগ্রামে হাতির হামলায় মৃত্যু, এলাকায় শোকের ছায়া

READ MORE : জেলা জুড়ে পবিত্র ঈদের নামাজে সামিল মুসলিম সম্প্রদায়ের মানুষেরা

READ MORE : মেদিনীপুরে প্রেমিকের পরামর্শে কোল্ড ড্রিঙ্কসে বিষ মিশিয়ে নিজের মা কে হত্যা করল প্রেমিকা

ওই জঙ্গলে পাতা তুলতে যাওয়া অন্যান্য গ্রামবাসীরা ছুটে পালায় ।এরপর হাতিটিকে তাড়া করে গভীর জঙ্গলের দিকে পাঠায় গ্রামবাসীরা বিষয়টি জানানো হয় নয়াগ্রাম থানার পুলিশ প্রশাসনকে ও স্থানীয় বনদপ্তর কে । খবর পেয়ে ঘটনাস্থলে যায় নয়াগ্রাম থানার পুলিশ ও বন দফতরের কর্মীরা । ঘটনাস্থলে গিয়ে নয়াগ্রাম থানার পুলিশ হাতির হামলায় মৃত পূর্ণচন্দ্র মাহাতোর মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে পাঠায় । বারবার হাতির হামলার ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটায় ওই এলাকার বাসিন্দারা বনদপ্তর এর উপর ক্ষোভ প্রকাশ করেন ।সেই সঙ্গে ওই এলাকায় থাকা হাতিকে অন্যত্র তাড়ানোর জন্য পুলিশ ও বন দফতরকে জানান এলাকার বাসিন্দারা ।

READ MORE : গোপীবল্লভপুর হাসপাতালে উদ্যোগে জলবায়ু পরিবর্তন ও মানব স্বাস্থ্য বিষয়ক এক কর্মশালার আয়োজন

READ MORE : নয়াগ্ৰামে ফের আবগারি দফতরএর হানা, উদ্ধার বিপুল পরিমাণে চোলাই মদ ও মদ তৈরির উপকরণ

তবে বনদপ্তর এর পক্ষ থেকে মৃত ব্যক্তির পরিবারকে সরকারিভাবে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়। কিন্তু ওই ঘটনাকে কেন্দ্র করে তার পরিবারে ও গোখুরপাল এলাকায় শোকের ছায়া নেমে আসে। বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে জঙ্গলে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও জঙ্গল রাস্তায় সন্ধ্যার পর যাতায়াত করতো গ্রামবাসীদের নিষেধ করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে বন দফতরের কর্মীরা ওই এলাকার জঙ্গলে থাকা হাতির গতিবিধির উপর নজরদারি শুরু করেছে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments