Friday, May 31, 2024
- Advertisment -spot_img

নয়াগ্রামের কলমাপুর এলকায় প্রায় ৫০ বিঘা জমির পোস্ত চাষ নষ্ট করল আবগারি দপ্তর ও পুলিশ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের নিচু কলমাপুর গ্রামের কলমাপুর মৌজায় বেআইনিভাবে বিঘার পর বিঘা জমিতে প্রায় ৫০ বিঘা জমিতে পোস্ত চাষ কয়েকজন গ্রামবাসী করেছে বলে জানতে পারে আবগারি দপ্তর। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার সকালে ঝাড়গ্রাম জেলার আবগারি সুপার অনির্বান স্যানালের নেতৃত্বে আবগারি দফতরের কর্মীরা এবং ঝাড়গ্রাম জেলা পুলিশের বাহিনী যৌথভাবে এবং সঙ্গে নয়াগ্রাম থানার পুলিশকে নিয়ে এদিন অভিযান চালানো হয়।

নয়াগ্রামের কলমাপুর এলকায় প্রায় ৫০ বিঘা জমির পোস্ত চাষ নষ্ট করল আবগারি দপ্তর ও পুলিশ

READ MORE : আনিস খানের মৃত্যুর বিরুদ্ধে আন্দোলনকারীদের পথ আটকাল পুলিশ

READ MORE : অনিয়মিত পাঠাগার খোলার অভিযোগে লাইব্রেরিয়ানের বিরুদ্ধে সরব হলেন পাঠকরা

ওই অভিযানে ছিলেন এসডিপিও, ঝাড়গ্রামের বিডিও, নয়াগ্রামের ভূমি দপ্তরের কর্মচারীরা। এদিন কলমাপুর গ্রামে গিয়ে প্রায় ৫০ বিঘা জমির বেআইনি পোস্ত চাষ নষ্ট করার কাজ শুরু করে। দীর্ঘক্ষণ অভিযান চালিয়ে সমস্ত পোস্তগাছ নষ্ট করে দেয় যৌথবাহিনী।তবে যারা বেআইনি ভাবে পোস্ত চাষ করেছিল তাদের কাউকে ধরা যায়নি। আবগারি দফতরের পক্ষ থেকে জানানো হয় যে পোস্ত চাষ করা সম্পূর্ণ বেআইনি। তাই যারা বেআইনিভাবে পোস্ত চাষ করেছে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

প্রায় ৫০ বিঘা জমির পোস্ত চাষ নষ্ট করল আবগারি দপ্তর ও পুলিশ

সেই সঙ্গে চলছে তদন্তের কাজ যারা এই পোস্ত চাষ এর সাথে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নয়াগ্রাম ব্লকের যদি কোথাও এ ধরনের বেআইনিভাবে পোস্ত চাষ করা হয়ে থাকে সেগুলি নষ্ট করে দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এভাবেই প্রতিবছর বেশ কয়েক বিঘা জমিতে এভাবেই বেশ কয়েকজন পোস্ত চাষ করে আসছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments