Monday, July 22, 2024
- Advertisment -spot_img

দুর থেকে চিৎকার পালিয়ে আসো , তারপর এ কি হলো ঝাড়গ্রামে!

ঝাড়গ্রাম : রাতে দলমার দল তো দিনে রেসিডেন্সিআল এর আক্রমনে আতঙ্কে ঝাড়গ্রাম বাসী। দুর থেকে চিৎকার পালিয়ে আসো, পালিয়ে আসো। রাতে বাড়ি থেকে ছুটে পালাচ্ছে একটা বাচ্চা, তার পর বাড়ির বৌ, শেষে কোনো রকমে বাড়ির বৃদ্ধা সদস্য প্রান হাতে করে পালাচ্ছেন। পরে দেখা গেলো গোটা বাড়িটাই ভেঙে প্রায় মাটির সাথে মিশিয়ে দিয়েছে। এই চিত্র গিধনীর পডিহা এলাকার। গত পরশুর পর গতকাল রাতেও হামলা চালায় হাতির দল। এটাই এখন ঝাড়গ্রামে রাতের রোজ নামচা।

দুর থেকে চিৎকার পালিয়ে আসো , তারপর এ কি হলো ঝাড়গ্রামে!

READ MORE : ঝাড়গ্রামে রাস্তার উপর যাত্রীবাহী বাস দাঁড় করিয়ে খাবারের সন্ধানে তল্লাশি চালালো হাতি

প্রায় ১০০র উপর হাতির দল গিধনী, জাম্বনী, ঝাড়গ্রাম, সাকরাইল, নয়াগ্রাম রেঞ্জ এ দাপিয়ে বেরাচ্ছে। সকালে জাম্বনী ব্লকের সাবলমারা এলাকায় একটি রেসিডেন্সিয়াল হাতি যাত্রী বোঝাই বাস কে আটক করে তারপর গোটা বাস কখনো সুড়, তো কখনো দাঁত দিয়ে ধাক্কা মারতে থাকে। গোটা বাস কে ঘিরে শুরু করে রেইকি। যাত্রী রা বাস থেকে নেমে ছোটাছুটি শুরু করেন। কপাল ভালো কাউর দিকে তেড়ে যায়নি।

তারপর এ কি হলো ঝাড়গ্রামে!

READ MORE : মুখ্যমন্ত্রীর সফরের আগেই বদল পুলিশ সুপার, নতুন পুলিশ সুপার হলেন অরিজিৎ সিনহা

নাহলে যে কোনো সময় বড় দূর্ঘটনা ঘটতে পারত। এলাকায় হাতি তাড়াতে বনদফতর এর কর্মীরা পৌছালেও যে ভাবে রাতে ক্ষয়ক্ষতি করছে হাতির পাল তাতে বনদফতর এর পর্যাপ্ত পরিকাঠামোর অভাব প্রকাশ পাচ্ছে। বনদফতর এর ব্যার্থতার অভিযোগ তুলছেন এলাকাবাসী। অভিযোগ ক্ষতি পূরন না পাওয়ার। সবমিলিয়ে হাতি মানুষ সংঘাত ক্রমশ জটিল হচ্ছে জঙ্গল মহলে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments