Friday, May 31, 2024
- Advertisment -spot_img

ত্রিপুরায় অভিষেক ব্যানার্জির উপর হামলার প্রতিবাদে লালগড়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কুশপুতুল দাহ করে বিক্ষোভ তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উপর হামলার প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) অমিত শাহের (Amit Saha) কুশপুত্তলিকা দাহ করে লালগড়ের তৃণমূল (Trinomul) কংগ্রেসের বিক্ষোভ।

আরও খবর পড়ুন: নয়াগ্ৰামে স্বামীর হাতে খুন স্ত্রী, এলাকায় চাঞ্চল্য

তৃণমূল (Tmc) কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Bandopadhyay) গাড়ির উপর ত্রিপুরায় (Tripuray) হামলার প্রতিবাদে সোমবার ঝাড়গ্রাম জেলার (Jhargram District) বিনপুর (Binpur) এক ব্লকের অন্তর্গত লালগড় (Lalghor) বাজারে তৃণমূল (Tmc) কংগ্রেসের পক্ষ থেকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) অমিত শাহের কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানানো হয় ও বিক্ষোভ মিছিল করা হয়।

আরও খবর পড়ুন: খড়গপুরে এক কিশোরকে খুন করার পর মাটিতে পুতে দেওয়ার অভিযোগ উঠল কারখানার নিরাপত্তা রক্ষীর বিরুদ্ধে

ওই প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন তৃণমূল কংগ্রেসের ঝাড়গ্রাম (Jhargram) জেলা কমিটির সদস্য ধনঞ্জয় রায়। তিনি বলেন ত্রিপুরায় যেভাবে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর গাড়ির উপর হামলা চালানো হয়েছে তা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। ত্রিপুরায় কোন গণতন্ত্র নেই। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী (Chief Minister) বিপ্লব দেব এর মদতে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর গাড়ির উপর হামলা চালানো হয়েছে। সেই সঙ্গে তৃণমূল কংগ্রেসের তরুণ প্রজন্মের নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) ও সুদীপ রাহার (Sudip Rahar) ওপর হামলা চালানো হয়েছে।

ত্রিপুরায় অভিষেক ব্যানার্জির উপর হামলার প্রতিবাদে লালগড়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কুশপুতুল দাহ করে

আরও খবর পড়ুন: বেলপাহাড়িতে ডাক্তার দেখাতে এসে গ্ৰামবাসীদের বিক্ষোভের মুখে পড়তে হল ১ সিআরপিএফ জওয়ানকে

বেলপাহাড়িতে ডাক্তার দেখাতে এসে গ্ৰামবাসীদের বিক্ষোভের মুখে পড়তে হল ১ সিআরপিএফ জওয়ানকে

বিজেপির গুন্ডারা ওই হামলা চালিয়েছে বলে তিনি অভিযোগ করেন। তাই তৃণমূল কংগ্রেসের কর্মী ও সমর্থকরা ওই ঘটনার তীব্র নিন্দা করে অমিত শাহের কুশপুত্তলিকা দাহ করেন লালগড়ে (Lalghor) বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় করে বলে তৃণমূল (Tmc) কংগ্রেসের ঝাড়গ্রাম জেলা (Jhargram District) কমিটির সদস্য ধনঞ্জয় রায় জানান।

ছাতিনাশোলে উদ্ধোধন হল মা ক্যান্টিন

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: ব্লক (Block) প্রশাসনের কর্মী এবং ব্লকে প্রশাসনিক সুবিধা নিতে আসা দুরবর্তী এলাকার মানুষের প্রয়োজনের ভেবে গোপীবল্লভপুর (Gopiballavpur) ১ নম্বর ব্লক প্রশাসনিক ভবনের সামনে সরকারিভাবে উদ্বোধন হল ‘মা ক্যান্টিন’। এই মা ক্যান্টিনে (Maa Canteen) যেমন ব্লক প্রশাসনের কর্মীরা দুপুরের খাবার, চা, টিফিন খেতে পারবেন তেমন দুরবর্তী এলাকার মানুষজন ব্লক অফিসে আসলে প্রয়োজন মাফিক খাবারও সংগ্রহ করতে পারবেন বলে জানা গেছে গোপীবল্লভপুর ১ নম্বর ব্লক (Gopiballavpur Block) প্রশাসন সুত্রে।

উদ্বোধন করেন বিডিও (Bdo) দেবজ্যোতি পাত্র (debojyoti Patra)। এবিষয়ে ব্লকের বিডিও দেবজ্যোতি পাত্র জানান, প্রাথমিকভাবে ব্লকের মা ক্যান্টিনের খাবার পরিবেশনের জন্য পরিচালক সংঘকে একটি দাম বেঁধে দেওয়া হয়েছে, সেই দামে কিছুটা সুবিধাজনক দামে ব্লক প্রশাসনের কর্মী এবং সাধারণ মানুষ খাবার সংগ্রহ করতে পারবেন।

৫ টাকা মুল্যে দুপুরের খাবার পাবেন সাধারণ মানুষ।

আরও খবর পড়ুন: উচ্চমাধ্যমিকে ফেল করায় ঝাড়গ্রামে পথ অবরোধ করে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

পরে যাতে রাজ্য সরকারের মা ক্যান্টিনের নির্ধারিত দামে খাবার পরিবেশন করা যায় তার চেষ্টা চলছে।অন্যদিকে গোপীবল্লভপুর (Gopiballavpur) ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির সদস্য হেমন্ত ঘোষ জানান,যে জায়গায় মা ক্যান্টিন উদ্বোধন হয়েছে সেই জায়গায় আগে একটি ক্যান্টিন ছিল। পরে এটি বন্ধ থাকার জন্য পুনরায় চালু হল বীরাঙ্গনা সংঘকে দিয়ে। এতে ব্লক প্রশাসনের কর্মীরা যেমন উপকৃত হবেন তেমন সাধারণ মানুষও খাবার খেতে পারবেন।তবে এখন সাধারণ ভাবে চললেও পরবর্তী সময়ে রাজ্য সরকারের নির্ধারিত ৫ টাকা মুল্যে দুপুরের খাবার পাবেন সাধারণ মানুষ।

আরও খবর পড়ুন: রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ছাত্র ও অভিভাবকরা কি বললেন? কেমন ছিল পরীক্ষার অন্তরমহল!

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments