Thursday, June 13, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রাম ইকোপার্কে বনমহোৎসব কর্মসূচির সূচনা করলেন রাজ্যের বনদপ্তরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম – বৃহস্পতিবার ঝাড়গ্রাম শহরের ঝাড়গ্রাম ইকোপার্কে বন দপ্তর এর পক্ষ থেকে বনমহোৎসব কর্ম সূচির আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের বন দফতরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা, গোপীবল্লভপুর এর বিধায়ক ডাক্তার খগেন্দ্র নাথ মাহাতো, ঝাড়গ্রামের জেলা শাসক জয়সী দাশগুপ্ত, ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ সহ বনদপ্তর এর আধিকারিকরা । বনমহোৎসব কর্মসূচির সূচনা করে রাজ্যের বন দপ্তরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা বলেন রাজ্যের প্রতিটি ইকোপার্ক কে নতুন করে সাজিয়ে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। বিষয়টি নিয়ে আলোচনা চলছে। করোনা পরিস্থিতির জন্য কাজ থমকে রয়েছে । তবে খুব শীঘ্রই রাজ্যের ইকোপার্ক গুলিকে নতুনভাবে সাজিয়ে তোলার কাজ শুরু হবে। সেই সঙ্গে তিনি সর্বস্তরের মানুষের কাছে আবেদন করে বলেন ফাঁকা জায়গায় বেশি করে গাছ লাগাবেন।

ঝাড়গ্রাম ইকোপার্কে বনমহোৎসব কর্মসূচির সূচনা করলেন রাজ্যের বনদপ্তরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

More News –গোপীবল্লভপুরে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিবাদ মিছিল ও অবস্থান বিক্ষোভ কর্মসূচি

“রথের দিন রথ উপহার”- বৃদ্ধ অজিত বাবুর মানবিকতার নিদর্শন দেখে তাকে ট্রাইসাইকেল তুলে দিল ফেসবুকের একটি গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”

গোপীবল্লভপুরে স্কুল থেকে চুরি হল চারটি কম্পিউটার এবং একটি প্রিন্টার মেশিন, তদন্তে পুলিশ

তিনি আরো বলেন যে করোনা পরিস্থিতির জন্য আমরা অক্সিজেনের অভাব অনুভব করছি। যদি পরিবেশকে সঠিক ভাবে রাখার জন্য বেশি করে গাছ লাগানোর প্রয়োজন এবং জঙ্গলকে আমাদের রক্ষা করা দরকার। তাহলে আগামী দিনে আমরা অক্সিজেনের অভাব থেকে মুক্তি পাবো । সেই সঙ্গে তিনি বলেন শুধু চারা গাছ লাগলে হবে না। সেই চারা গাছ কে বড় করে তোলার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে। এদিন তিনি বনসুরক্ষা কমিটির সদস্যদের হাতে বেশ কিছু চারা গাছ তুলে দেন। এছাড়াও হাতি তাড়ানোর জন্য জামবনি ব্লক এর বন দপ্তরের কর্মীদের তৈরি পি ভি সি এয়ারগানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। যা দিয়ে হাতি তাড়ানো সম্ভব হবে বলে বনদপ্তর এর আধিকারিকরা আশা করেন। আগামী ২০ শে জুলাই পর্যন্ত বনমহোৎসব উপলক্ষে ঝাড়গ্রাম জেলা জুড়ে বনদপ্তর এর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে বলে বন দফতরের পক্ষ থেকে জানানো হয়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments