Monday, July 22, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে “সহায়” প্রকল্পের উদ্বোধন

দেবব্রত বাগ, ঝাড়গ্রাম : দুয়ারে সরকারের সাফল্যের পর এবার পুলিশের উদ্যোগে জঙ্গলমহলে হল দুয়ারে পুলিশ। সহায় কর্মসূচির মধ্য দিয়ে পুলিশের এই উদ্যোগের আত্মপ্রকাশ ঘটল। এবার কোন সমস্যার জন্য আর থানা বা পুলিশ ফাঁড়িতে যেতে হবে না। সহায়তার জন্য পুলিশ থাকবে আপনার পাশে। অভিনব এই কর্মসূচির শনিবার উদ্বোধন হল ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মানগোবিন্দপুরে।মানগোবিন্দপুরের একটি বেসরকারি রিসর্ট প্রাঙ্গণে এই কর্মসূচির উদ্বোধন করলেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা। এই কর্মসূচির অঙ্গ হিসাবে গ্রাম পঞ্চায়েত এলাকায় এলাকায় হবে সহায় শিবির। তাঁর জন্য পুলিশ কর্মীদের বেশ কয়েকটি মোটর বাইক দেওয়া হল। স্কুলের ছাত্র ছাত্রীদের বিতরণ করা হল পড়াশোনার সামগ্রী। পুলিশ শিবির করে সহায় কর্মসূচির মাধ্যমে পরিষেবা দেওয়ার পাশাপাশি সাইবার ক্রাইম, পথ দুর্ঘটনা, সেফ ড্রাইভ সেভ লাইফ সহ বিভিন্ন দিক নিয়ে সচেতনতা মূলক প্রচার চালাবে বলে জানা গেছে।

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে “সহায়” প্রকল্পের উদ্বোধন

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত সহায় প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোপীবল্লভপুরের বিধায়ক ডাঃখগেন্দ্রনাথ মাহাত, ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা, অতিরিক্ত পুলিশ সুপার উওম ঘোষ, ডিএসপি সব্যসাচী ঘোষ, সাঁকরাইল থানার ওসি খন্দকার সাইফুদ্দিন আহমেদ, সাঁকরাইল পঞ্চায়েত সমিতির কৃষি, সেচ ও সমবায় দফতরের কর্মাধ্যক্ষ কমলকান্ত রাউৎ সহ ঝাড়গ্রাম জেলা পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিক। ওই অনুষ্ঠানের শুভ সূচনা করে ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে উইনার্স মহিলা বাইক টিম তৈরি হয়েছে।

জেলা পুলিশের উদ্যোগে “সহায়” প্রকল্পের উদ্বোধন

ঝাড়খন্ড সীমানা লাগোয়া বেলপাহাড়ির প্রত্যন্ত এলাকায় নিরাপত্তার জন্য ওই বন্দোবস্ত। সেই ধারা বজায় রেখেই এবার জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকার বাসিন্দাদের সহায় হতে বাইকেই পৌঁছবে দুয়ারে পুলিশ। লক্ষ্য একটাই মানুষকে তার পরিষেবা বাড়িতে পৌঁছে দেওয়া, মানুষকে সচেতন করা এবং এলাকার উন্নয়নের সহযোগিতা করা। আগস্ট মাসের ১ তারিখ থেকে এই কর্মসূচি ঝাড়গ্রাম জেলায় শুরু হবে। ঝাড়গ্রাম জেলার নটি থানায় একটি করে মোটরবাইক দেওয়া হল। যে বাইকে লেখা থাকবে দুয়ারে পুলিশ। যেসব এলাকায় গাড়ি ঢোকেনা, সেখানে বাইকে পৌঁছে যাবে পুলিশ আধিকারিকরা। সেখানে গিয়ে এলাকাবাসীর অভাব অভিযোগ জেনে প্রতিকারের ব্যবস্থাও হবে। পুলিশের উদ্যোগে এলাকায় হবে সচেতনতামূলক শিবির।

READ MORE : সৃজন প্রকল্পের মাধ্যমে ঝাড়গ্রামে মাশরুম চাষে স্বনির্ভর করতে এগিয়ে এলো পুলিশ!

পুলিশের উদ্যোগে সম্ভবত রাজ্যের প্রথম সহায় কর্মসূচি ঝাড়গ্রাম জেলাতে শুরু হল। তাই ঝাড়গ্রাম জেলায় জনসংযোগ জোরদার করতে পুলিশের এই উদ্যোগ বলে জানা যায়। এলাকার রাস্তাঘাট পানীয় জল সহ নানা ছোট বড় সমস্যার কথা অনেক ক্ষেত্রেই পঞ্চায়েতে চাপা পড়ে থাকে, আবার প্রত্যন্ত এলাকায় নাবালিকা বিয়ে, ডাইনির প্রথা, বে আইনি মদের কারবারের মতো নানা সমস্যা রয়েছে। সবেতেই সহায় হবে এই কর্মসূচি বলে আশা করেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments