Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রামে রাস্তার উপর যাত্রীবাহী বাস দাঁড় করিয়ে খাবারের সন্ধানে তল্লাশি চালালো হাতি

নিজেস্ব সংবাদদাতা , ঝাড়গ্রাম : ঝাড়গ্রাম জেলা জুড়ে বেশ কয়েকদিন ধরে দাঁপিয়ে বেড়াচ্ছে দলমা থেকে আগত শতাধিক দাঁতাল হাতির দল। জঙ্গলে খাবারের আকাল। খাবারের সন্ধানে দলমার দাঁতালের দল জঙ্গল ছেড়ে লোকালয়ের বিস্তীর্ণ এলাকায় দাঁপিয়ে বেড়াচ্ছে। শুক্রবার রাত্রে খাবারের সন্ধানে দলমার দাঁতালের দলটি গিধনি রেঞ্জের গদরাশোল বীটের পড়াডিহা গ্ৰাম সহ বেশ কয়েকটি গ্ৰামে তান্ডব চালায়। গ্রামে তাণ্ডব চালিয়ে বেশ কয়েকটি মাটির বাড়ির ক্ষতি করেছে দাঁতাল হাতির দল। শনিবার সকাল থেকে বাঁদরভুলা, সিজুয়া সহ বিভিন্ন জায়গায় দাঁপিয়ে বেড়াচ্ছে দলমা থেকে আগত দলমার দাঁতালের দল। ঝাড়গ্রামে রাস্তার

ঝাড়গ্রামে রাস্তার উপর যাত্রীবাহী বাস দাঁড় করিয়ে খাবারের সন্ধানে তল্লাশি চালালো হাতি

READ MORE : ঘরে ফিরল না ‘ঘরের মেয়ে’; কলেজের সামনেই মৃত্যু হল স্বাগতার

READ MORE : Jhargram: মাধ্যমিকে দশম ঝাড়গ্রামের অরিত্র মন্ডল আগামী দিনে চিকিৎসক হতে চায়

ঝাড়গ্রাম জেলা জুড়ে যেভাবে দাঁতাল হাতির তাণ্ডবে চাষের ক্ষয়ক্ষতি হচ্ছে সেভাবে চাষীরা ক্ষতিপূরণ না পাওয়ায় বন দফতরের উপর ক্ষোভ প্রকাশ করছেন এলাকার চাষীরা। অপরদিকে শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লক এর শাবলমারা এলাকায় রাজ্য সড়কের উপর একটি যাত্রীবাহী বাস কে দাঁড় করিয়ে খাবারের সন্ধানে তল্লাশি চালালো একটি হাতি। যার ফলে বাসে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। বাসের দরজা-জানালা সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দারা বিষয়টি দেখতে পেয়ে ছুটে আসেন। বেশ কিছুক্ষণ বাসটিকে আটকে তল্লাশি চালায় হাতিটি।

যাত্রীবাহী বাস দাঁড় করিয়ে খাবারের সন্ধানে তল্লাশি চালালো হাতি

স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় হাতিটিকে স্থানীয় জঙ্গলের দিকে পাঠানো সম্ভব হয়। এরপর বাসটি তার গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওনা দেয়। তবে ওই ঘটনাকে কেন্দ্র করে বাসে থাকা যাত্রীরা যেমন আতঙ্কিত হয়ে পড়েন তেমনি ওই এলাকার বাসিন্দারা হাতির হামলার আশঙ্কায় আতঙ্কের মধ্যে রয়েছেন বলে গ্রামবাসীরা জানান। যেভাবে হাতির দল ওই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে তাতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের পক্ষ থেকে বিষয়টি বনদপ্তর কে জানানো হয়।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments