Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রামে ভুয়ো অর্থোপেডিক ফিজিসিয়ান এর পর্দা ফাঁস

স্টাফ রিপোর্টার, ঝাড়গ্রাম: এবার ভুয়ো অর্থোপেডিক ফিজিসিয়ান এর খোঁজ মিলল ঝাড়গ্রামে (Jhargram)। ঝাড়গ্রাম (Jhargram) এর মোহনপুরে প্রাক্তন ভারপ্রাপ্ত বি এম এইচ মানিক সিংয়ের (Manik Sing) বিরুদ্ধে উঠল এমনই চাঞ্চল্যকর অভিযোগ। চিকিৎসক মহল থেকে যেটা জানা গেছে যে মানিক সিং অর্থোপেডিক এ হাউস স্টাফ শিপ করেছেন তাই তিনি কোনো ভাবেই তিনি নিজেকে অর্থোপেডিক ফিজিসিয়ান বলতে পারেন না। এবং বি এম ও এইচ হিসেবে তিনি কোনো প্রাইভেট চেম্বারও করতে পারেন না, কারন চেম্বার না করবার জন্য তিনি সরকারের কাছ থেকে টাকা নেন।

অথচ ভুয়ো ডিগ্রি দেখিয়ে গ্রামের গরীব রোগীদের সরকারি হাসপাতালে পরিষেবা না দিয়ে দিনের পর দিন টাকার বিনিময়ে নিজের চেম্বার এ যেতে বাধ্য করছিলেন। চিকিৎসকরা আরও যে মারাত্মক অভিযোগের কথা বলছেন মানিক সিং (Manik Sing) এর বিরুদ্ধে যার তদন্ত করছে স্বাস্থ্য দফতর সেটা হল ভুয়ো ডিগ্রি দেখিয়ে গ্রামের গরীব রোগীদের ভুল চিকিৎসা পর্যন্ত তিনি করেছেন। যার জন্য জীবন বিপন্ন হতে বসেছে বহু মানুষের।

ঝাড়গ্রামে ভুয়ো অর্থোপেডিক ফিজিসিয়ান এর পর্দা ফাঁস

এছাড়াও মোহনপুরের বি এম ও এইচ (BMOH) একাধিক জায়গায় প্রাইভেট প্র্যাকটিস করতেন বলে অভিযোগ। একজন সরকারি স্বাস্থ্য আধিকারিক কি এই ভাবে প্রাইভেট প্র্যাকটিস করতে পারেন ? তা নিয়ে উঠছে প্রশ্ন! তবে আমাদের রাজ্যে এই মানুষের স্বাস্থ্য নিয়ে খেলার ঘটনা প্রথম নয়।

যেখানে ভুয়ো ভ্যাকসিনের মাধ্যমে রাজ্যের সহ নাগরিক দের এভাবে জীবন বিপন্ন করা নিয়ে প্রশ্ন তোলা হয়। তারপরেও এরকমই ঘটনা ঘটতে থাকে একের পর এক। যেখানে জন সম্মুখে মানুষকে প্রতারিত করা হয়, যেখানে রাজ্যের সাংসদরা পর্যন্ত রেহাই পাননা এই ভুয়ো সাস্থ্য পরিষেবায় কিছু অসৎ মানুষের দ্বারা। সেখানে সাধারণ মানুষ কিকরে রেহাই পাবেন? প্রশ্ন আমরা নয়, বিশিষ্ট রাজনীতি বিদেরা তুলছেন! প্রশ্ন তুলছেন জনগণ।

Read More –ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

It is also alleged that BMOH in Mohanpur used to practice privately in multiple places. Can a government health official practice privately in this way? The question is! However, this is not the first case of playing with the health of these people in our state.

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments