Friday, May 31, 2024
- Advertisment -spot_img

ঝাড়গ্রামে ইউজিসি রিপোর্টে মৃত বললেও প্রসূতি জন্ম দিল জীবিত শিশুর

ঝাড়গ্রাম : গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ইউএসজি রিপোর্ট বিভ্রাটের কারণে প্রসুতির চিকিৎসায় নজিরবিহীন বিভ্রান্তি প্রস্তুতি বিভাগের চিকিৎসকদের। অভিযোগ, ইউএসজি রিপোর্টের ভিত্তিতে হাসপাতালের প্রসুতি বিভাগের দুই চিকিৎসক প্রসুতি মায়ের পেটের বাচ্চাকে মৃত ঘোষণা করার পরেও সুস্থ স্বাভাবিক শিশুর জন্ম দিয়েছেন প্রসুতি। ঘটনায় কর্তব্যরত দুই চিকিৎসকের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতি এবং রোগী এবং রোগীর পরিবারের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন প্রসুতির পরিবারের লোকজন। ইউজিসি

ঝাড়গ্রামে ইউজিসি রিপোর্টে মৃত বললেও প্রসূতি জন্ম দিল জীবিত শিশুর

READ MORE : উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের উৎসাহ দিতে জলের বোতল, কলম তুলে দিলেন তৃণমূল নেতারা

READ MORE : দোল খেলতে গিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু, অভিযোগ কাউন্সিলরের কয়েকজন লোকের বিরুদ্ধে

জানা গেছে বৃহস্পতিবার সকালে পেটে ব্যাথা নিয়ে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের গুড়মা গ্রামের অদিতি মান্না (বারিক) নামে এক প্রসুতি মহিলা। পরিবারের অভিযোগ, সকালে ভর্তি করার পর ডাক্তার বাবুরা প্রসুতিকে দেখে বলেন, ‘বাচ্চা পেটে নড়াচড়া করছে না ইউএসজি করতে হবে’। সেই মতো ইউএসজিও করা হয়। পরে রিপোর্ট দেখে চিকিৎসকরা জানান বাচ্চা মারা গেছে মায়ের পেটে। এর পর অপারেশন করতে হবে। অভিযোগ,পরে প্রসুতি বার বার পেটে বাচ্চা নড়ছে বললেও বিশ্বাস করেননি চিকিৎসকরা। শেষে বিকালে চিকিৎসকদের অবহেলার মধ্যেই সুস্থ স্বাভাবিক সন্তানের জন্ম দেন অদিতি মান্না বারিক নামে ওই প্রসুতি।

রিপোর্টে মৃত বললেও প্রসূতি জন্ম দিল জীবিত শিশুর

ঘটনায় হাসপাতালের চিকিৎসকদের ব্যবহার এবং ভুল ইউএসজি রিপোর্ট নিয়ে সরব প্রসুতির পরিবারের লোকজন। ইতিমধ্যে তাঁরা প্রশাসন এবং স্বাস্থ্য দফতরের বিভিন্ন জায়গায় ঘটনাটি নিয়ে অভিযোগ জানিয়েছেন।তবে এবিষয়ে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার ডাক্তার শুভঙ্কর কয়ালের কাছ থেকে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ক্যামেরার সামনে কিছু বলতে চাননি। তবে মৌখিক ভাবে দাবি করেন,ইউএসজি রিপোর্ট এর ভিত্তিতে চিকিৎসকরা কখনো মায়ের পেটে বাচ্চা মারা গেছে বলেননি। বলেছেন বাচ্চা নড়াচড়া করছে না।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments