Monday, July 22, 2024
- Advertisment -spot_img

জঙ্গলমহলে মাওবাদী নাশকতার আশঙ্কা! জারি হাই এলার্ট

স্টাফ রিপোর্টার, ঝাড়গ্রাম : মাওবাদীরা নাশকতার ঘটনা ঘটাতে পারে, তাই আগামী 15 দিনের জন্য জঙ্গলমহল এলাকার প্রতিটি থানায় হাই অ্যালার্ট জারি করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। আগামী ১৫দিনের জন্য হাইএলার্ট জারি করা হয়েছে জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত সমস্ত থানা এলাকায়।আগামী ১৫ দিনের জন্য সমস্ত পুলিশের ছুটি বাতিল করা হয়েছে। যারা ছুটিতে গিয়েছিলেন তাদের কে শুক্রবার নিজেদের থানায় রিপোর্টিং করতে বলা হয়েছে। পুলিশ সূত্রে খবর কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পুলিশের কাছে রিপোর্ট এসেছে মাওবাদীরা জঙ্গলমহলের যেকোনো জায়গায় যে কোনো বড়ঘটনা ঘটানোর সম্ভাবনা আছে।আর তার জেরেই শুক্রবার থেকে জঙ্গলমহলের প্রতিটি থানা এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

জঙ্গলমহলে মাওবাদী নাশকতার আশঙ্কা! জারি হাই এলার্ট

READ MORE : গোপীবল্লভপুর হাসপাতালে উদ্যোগে জলবায়ু পরিবর্তন ও মানব স্বাস্থ্য বিষয়ক এক কর্মশালার আয়োজন

গত ৮ ই এপ্রিল বনধ এর সমর্থনে মাওবাদী নামাঙ্কিত পোস্টারে মাওবাদী দের ডাকা বনধ এ ব্যাপক সাড়া পড়েছিলো জঙ্গল মহলে। তারপর থেকেই বিভিন্ন জায়গায় অপারেশন শুরু করে যৌথ বাহিনী। এই সতর্কবার্তার পর জঙ্গল মহলে তল্লাশি, নাকা শুরু করেছে। এ ব্যাপারে ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপারের সাথে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে রাজি হয়নি। তবে মাওবাদীদের আনাগোনা জঙ্গলমহলে বাড়ছে। যা কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে পরিষ্কার উল্লেখ করা রয়েছে ।ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি এলাকায় ঝাড়খন্ড সীমান্তবর্তী বিভিন্ন গ্রামে মাওবাদীরা রাতের অন্ধকারে আসা-যাওয়া করছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে। তাই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা পশ্চিমবঙ্গ সরকারকে বিষয়টি অবগত করেছে।

জারি হাই এলার্ট

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট পাওয়ার পর পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের জঙ্গলমহল এলাকার প্রতিটি থানায় হাই এলার্ট জারি করেছে। যার ফলে ফের জঙ্গলমহলের আকাশে অন্ধকার এর কালো মেঘ ঘনিয়ে আসছে। 2008 সাল থেকে যেভাবে জঙ্গলমহলে মাওবাদী দাপিয়ে বেড়িয়েছিল, সেই সময় মানুষ অসহায় ভাবে দিন কাটিয়েছিল, সেই দিনগুলির কথা আজও ভুলে যায়নি। তাই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী মাওবাদীরা ফের বড় ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে বলে আশংকা করছে। তাই জঙ্গলমহল জুড়ে পুলিশি তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments