Monday, July 22, 2024
- Advertisment -spot_img

ঘূর্ণিঝড়ের কারণে বাতিল বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেন

প্রতিবেদন ডেস্ক- অন্ধ উপকুলের দিকে ক্রমশ এগিয়ে আসছে ঘূর্ণিঝড়ের জাওয়াদ । শুক্রবার থেকেই এর প্রভাব পড়বে এই দুই রাজ্য ছাড়াও পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় । আর সেই কারণে বেশ কিছু দুরপাল্লার ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল। আলিপুর আবহাওয়া দফতর আগেই পুর্বাভাস দিয়েছে ৪ ডিসেম্বর উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ। এই সময়ে ঝড়ের গতিবেগ প্রায় ১০০ কিমি। উপকূলবর্তী এলাকায় বেশ কিছু ক্ষয়ক্ষতিরও সম্ভাবনা রয়েছে।

সে কথা মাথায় রেখে বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। হাওড়া – এমজিআর চেন্নাই সেন্ট্রাল করমন্ডল এক্সপ্রেস , হাওড়া – সেকেন্দ্রাবাদ ফলুকনামা এক্সপ্রেস , হাওড়া যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস , পুরুলিয়া – ভিল্লুপুরম এক্সপ্রেস , হাওড়া – হায়দ্রাবাদ ইষ্ট – কোষ্ট এক্সপ্রেস , হাওড়া – মাইসর উইকলি এক্সপ্রেস , সাঁতরাগাছি – এমজিআর চেন্নাই সেন্ট্রাল , দীঘা বিশাখাপত্তনম এক্সপ্রেস ছাড়াও আর বেশ কিছু ট্রেন বাতিল করেছে শুক্রবার ।

ঘূর্ণিঝড়ের কারণে বাতিল বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেন

এক লাফে দাম বাড়ল JIO প্রিপেড প্ল্যানের, চিন্তায় গ্রাহকরা

JHARGRAM: ঝাড়গ্রামের জিতুসোল এলাকায় রাজ্য সড়কের উপর দাঁতাল হাতির তাণ্ডব

বঙ্গোপসাগরে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে মেঘে ঢাকা আকাশ, হাল্কা বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

দুর্যোগ কাটতে শীতের আমেজ দক্ষিণবঙ্গে

এছাড়া রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে , প্রতি বছর এই সময় কুয়াশা থাকার কারণে বাতিল করা হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেন । সেই ধারাবাহিকতা বজায় রেখে এই বছরও বাতিল করা হয়েছে কতগুলি দূরপাল্লার ট্রেন । ডিসেম্বরের শুরু থেকে ফেব্রুয়ারী মাস পর্যন্ত বেশ কিছু ট্রেন বাতিল থাকবে । এদের মধ্যে সেগুলি হল হাওড়া – অমৃতসর , মালদা – টাউন আনন্দ বিহার , ঝাঁসি – কলকাতা , শিয়ালদহ – আজমেঢ় , হাতিয়া – আনন্দবিহার এক্সপ্রেস সহ প্রমুখ ।

পরের খবর – আজ রাতেই ধেয়ে আসছে ‘জাওয়াদ’

সুস্পষ্ট নিম্নচাপে (Depression) পরিণত হয়েছে। বর্তমানে যার অবস্থান দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে (Bay of Bengal)। পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে।ঘনীভূত হয়ে রাতের মধ্যেই নিম্নচাপে পরিণত হবে। এরপর উত্তর পশ্চিমে এগিয়ে গিয়ে আগামীকাল ঘূর্ণিঝড়ে পরিণত হবে। শনিবার সকালে পৌঁছে যাবে উত্তর ওড়িশা ও দক্ষিণ অন্ধ্র উপকূলের কাছে। এর প্রভাবে শনিবার, রবিবার, সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে জেলাগুলি। শুধুমাত্র শনিবার পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস। Continue Reading

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments