Friday, May 31, 2024
- Advertisment -spot_img

গুঁড়িয়ে গেল হেলমেট, আইআইটি খড়্গপুরের নির্মীয়মাণ ৮ তলা ভবনের উপর থেকে সিমেন্টের ব্লক পড়ে মৃত্যু ১ শ্রমিকের

নিজস্ব সংবাদদাতা ,খড়গপুর :- মাথায় হেলমেট থাকলেও তা গুঁড়ো হয়ে গেল! মর্মান্তিক মৃত্যু আইআইটি খড়্গপুরের নির্মীয়মাণ ভবনে কর্মরত মাত্র ৩৪ বছর বয়সী শ্রমিকের। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খড়গপুর আইআইটি (IIT Kharagpur) ক্যাম্পাসের মধ্যে ছাত্রীদের জন্য একটি ৮ তলা হোস্টেল তৈরির কাজ চলছে। শুক্রবার দুপুরে সেই নির্মীয়মান বিল্ডিংয়ের উপর থেকেই একটি সিমেন্টের ব্লক খসে পড়ে নীচে দাঁড়িয়ে থাকা এক শ্রমিকের মাথায়! গুঁড়ো হয়ে যায় তাঁর মাথায় থাকা সেফটি হেলমেট। গুরুতর জখম হন ওই শ্রমিক। রক্তাক্ত ও প্রায় মৃত অবস্থায় তাঁকে উদ্ধার করে খড়্গপুর মহাকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গুঁড়িয়ে গেল হেলমেট, আইআইটি খড়্গপুরের নির্মীয়মাণ ৮ তলা ভবনের উপর থেকে সিমেন্টের ব্লক পড়ে মৃত্যু ১ শ্রমিকের

READ MORE : ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে “সহায়” প্রকল্পের উদ্বোধন

READ MORE : সৃজন প্রকল্পের মাধ্যমে ঝাড়গ্রামে মাশরুম চাষে স্বনির্ভর করতে এগিয়ে এলো পুলিশ!

সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মৃত শ্রমিকের নাম মুক্তার আলি (৩৪)। বাড়ি মালদা জেলার চাঁচলে। এদিকে, মর্মান্তিক এই দুর্ঘটনায় শোকস্তব্ধ অন্যান্য শ্রমিক থেকে শুরু করে নির্মাণ সংস্থা’র লোকজন এবং আইআইটি কর্তৃপক্ষ। জানা গেছে, পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর টাউন থানার অন্তর্গত খড়গপুর আইআইটি ক্যাম্পাসের গান্ধী ঘাটের কাছে শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটে। মালদার চাঁচল থানার চারালু গ্রামের বছর ৩৪ এর যুবক মুক্তার আলি খড়গপুর আইআইটি’র ইন্দ্রজিৎ মেহেতা সাইটে, মেহবুব ঠিকাদার গ্রুপের অধীনে একজন নির্মাণ কর্মী বা শ্রমিক হিসাবে কর্মরত ছিলেন ৷

আইআইটি খড়্গপুরের নির্মীয়মাণ ৮ তলা ভবনের উপর থেকে সিমেন্টের ব্লক পড়ে মৃত্যু ১ শ্রমিকের

শুক্রবার বেলা সাড়ে এগারোটা-বারোটা নাগাদ গ্রাউন্ড ফ্লোরে কাজ করছিলেন মুক্তার। হঠাৎ উপর থেকে সিমেন্টের ব্লক তাঁর মাথার উপর পড়ে! তারপরই মৃত্যু হয় তাঁর। কিন্তু, এতবড় এক শিক্ষা প্রতিষ্ঠানে নামকরা সংস্থা’র অধীনে কাজ চলাকালীনও কিভাবে এই দুর্ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে! কিভাবেই বা ওই ব্লক খসে পড়ল, তা নিয়েও উঠছে প্রশ্ন। খড়্গপুর টাউন থানার পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়ে, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে বলে জানা গেছে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments