Saturday, April 20, 2024
- Advertisment -spot_img

কনকনে ঠান্ডায় বরফ পড়ল ঝাড়গ্রামে! বরফে ঢাকা ঝাড়গ্রামের ছবি

নিজস্ব প্রতিবেদন, ঝাড়গ্রাম: ধুর, এই বছর আর শীত (Winter) পড়ল কোথায়!’, কয়েকদিন আগে অবধিও এই আক্ষেপের সুর শোনা যাচ্ছিল ঝাড়গ্রামের (Jhargram) বাসিন্দাদের মুখে। পৌষ মাস পরে গেলেও শীতের কেন দেখা নিয়ে তা নিয়ে ভাবিত ছিলেন অনেকেই। কিন্তু অবশেষে শীত এল ‘রাজার মতো’। গত দু-তিন দিনের ঠাণ্ডাতেই একেবারে কাঁপিয়ে রেখেছে ঝাড়গ্রাম জেলা বাসীকে।

বরফ পড়ল ঝাড়গ্রামে!

সকাল থেকেই বইছে ঠাণ্ডা উত্তুরে হাওয়া। আর সন্ধ্যের পরে তো বাড়ির বাইরে পা রাখা দায় হয়ে পড়ছে। আজ অর্থাৎ রবিবার আবার বঙ্গের শীতলতম দিন। শুধু তাই নয়, এদিন আবার বরফও পড়েছে (Snow fall) ঝাড়গ্রামে! সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে সেসব ছবি।

 

জানুয়ারি মাস পড়লেই লন্ডন-প্যারিসের রাস্তাঘাট ঢেকে যায় বরফে। সেই ছবি দেখে ঝড় ওঠে ভ্রমণপিপাসু মানুষদের মনে। কিন্তু যদি ঠিক এমনটা ঝাড়গ্রামে হয় তাহলে কেমন হবে? এমন নৈসর্গিক রূপ নিজের চোখে দেখতে কার না ইচ্ছা করে! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলেছে বরফের চাদরে ঢাকা শহর ঝাড়গ্রামের বেশ কিছু ছবি। অবশ্য শুধুমাত্র ঝাড়গ্রামের নয়, বরফে ঢাকা কলকাতা, দিল্লির ছবিও বেশ ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় দুই রাজ্যের এই নৈসর্গিক রূপ দেখে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা।

নতুন বছরের শুরু থেকেই দেশের একাধিক রাজ্যে একেবারে জাঁকিয়ে ঠাণ্ডা পড়েছে। একদিকে দিল্লিতে দেখা দিয়েছে শৈত্যপ্রবাহের পরিস্থিতি। অপরদিকে মরসুমের শীতলতম দিনে কনকনে ঠাণ্ডায় কাঁপছে ঝাড়গ্রাম বাসি ও (Jhargram)। এর মধ্যেই দেখা যাচ্ছে, কলকাতার হাওড়া ব্রিজ-ভিক্টোরিয়া থেকে শুরু করে দিল্লির ইন্ডিয়া গেট- সবকিছু ঢেকে গিয়েছে বরফের সাদা চাদরে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments