Friday, May 31, 2024
- Advertisment -spot_img

এগরা সারদা শশিভূষণ কলেজে রক্তদান শিবির

মদন মাইতি, এগরা: যে কোনও দানই মহৎ কাজ, অন্নহীনে অন্নদান, গৃহ হীনকে আশ্রয় দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ। কিন্তু মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই। তাই রক্ত দানের আরেক নাম জীবন দান। বর্তমানে প্রয়োজনের তুলনায় রক্তের যোগান খুবই অল্প। তাই রক্তের সংকট মেটাতে এগিয়ে এসেছে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। এই বিষয়ে অগ্রনী একটি শিক্ষা প্রতিষ্ঠান এগরা সারদা শশিভূষণ কলেজ। এই সংকটময় পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে অংশীদার হিসেবে বুধবার পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) জেলার এগরা সারদা শশিভূষণ কলেজের জাতীয় সেবা প্রকল্প উদ্দোগে ও এগরা লায়ন্স ক্লাবের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো।

ঐ শিবিরের শুভ সূচনা করেন কলেজের অধ্যক্ষ ডঃ দীপক কুমার তামিলী। রক্তদান শিবিরে ছাত্র-ছাত্রীদের উৎসাহ ছিল দেখার মতো। এদিন কলেজের ছাত্র-ছাত্রী, অধ্যাপক , অধ্যাপিকা ও অশিক্ষক কর্মচারী মিলে মোট ৩৫ জন রক্তদাতা রক্তদান করেন। রক্তদাতা দের মধ্যে ছাত্রী রক্তদাতা ছিল ১৫ জন। রক্ত সংগ্রহে করে এগরা ব্লাড ব্যাংক। সমস্ত কোভিড বিধি মেনে ঐ রক্তদান শিবির পালিত হয়েছে বলে জানান কলেজ কৃতপক্ষ।

এগরা সারদা শশিভূষণ কলেজে রক্তদান শিবির

গোপীবল্লভপুরে ৯ মাস পর গ্রামে ফিরে এসে গলায় দড়ি দিয়ে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যা

বৃক্ষরোপনের মাধ্যমে রক্তদান শিবিরের উদ্বোধন, উপস্থিত বিধায়ক ডাঃ খগেন্দ্রনাথ মাহাতো

মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সামনে রোগীর আত্মীয়দের হাতে খাবার তুলে দিলেন

‘আমরা করব জয়’- কে পাথেয় করে করোনার বিরুদ্ধে লড়াই করছে দহিজুড়ির কোভিড টিম

গোপীবল্লভপুর বিধানসভা এলাকার নদী তীরবর্তী গ্ৰাম গুলি ঘুরে দেখলেন বিধায়ক ডাঃ খগেন্দ্র নাথ মাহাতো

এক নজরে বাংলা

ঐ শিবিরে উপস্থিত ছিলেন কলেজের জাতীয় সেবা প্রকল্প র প্রোগ্রাম কো অর্ডিনেটর অধ্যাপক জয়দেব জানা, অধ্যাপক সাম্যসন্দুর মাহাতো, অধ্যাপক শ্রীকান্ত মন্ডল, কলেজের শিক্ষক সংসদের সম্পাদক ডঃ দীপক বিশাই, কলেজের আই কিউ এ সি কো-অর্ডিনেটর ডঃ আলয় চাঁদ বিশ্বাস, ডঃ জনেশ রঞ্জন ভট্টাচার্য, বাংলা বিভাগের অধ্যাপক মলয় বারিক, এগরা লায়ন্স ক্লাবের সভাপতি ডঃ সত্যপদ দিক্ষীত প্রমুখ। করোনা পরিস্থিতিতে রক্ত দাতাদের এভাবে এগিয়ে আসার জন্য অধ্যাপক ডঃ তরুণ সরকার তাদের অভিনন্দন জানান।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments