Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

এক লাফে দাম বাড়ল JIO প্রিপেড প্ল্যানের, চিন্তায় গ্রাহকরা

জঙ্গলমহল বার্তা ডেস্ক: ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) পর, এবার প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)। রবিবার (২৮ নভেম্বর ) সংস্থা জানিয়েছে, ১ ডিসেম্বর থেকেই তাদের সমস্ত আনলিমিটেড ভয়েস এবং ডেটা প্ল্যান এবং অ্যাড-অন প্ল্যানগুলির শুল্ক বাড়তে চলেছে। এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া – দুই সংস্থাই এর আগে জানিয়েছিল ব্যবহারকারী প্রতি তাদের গড় আয় বা এআরপিইউ (ARPU) বাড়িয়ে লাভের মাত্রা বাড়ানোর লক্ষ্যেই প্রিপেই রিচার্জ প্ল্যানগুলির মূল্যবৃদ্ধি ঘটানো হচ্ছে।

তবে জিও-র পক্ষ থেকে এই মূল্যবৃদ্ধির কোনও কারণ জানানো হয়নি। বস্তুত মুকেশ অম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা মূল্যবৃদ্ধি না বলে সম্পূর্ণ নতুন প্ল্যান আনা হচ্ছে বলে বিষয়টিকে বর্ণনা করা চেষ্টা করেছে। বলে রাখা ভাল, আসলে আগের পরিকল্পনাগুলিরই দাম বাড়ানো হয়েছে।

নতুন দামগুলি ১ ডিসেম্বর, ২০২১ থেকে প্রযোজ্য হবে৷ দেখে নিন রিলায়েন্স জিও-র প্ল্যানগুলি মূল্যবৃদ্ধি হওয়ার পর কী দাঁড়ালো –

জিওফোন (JioPhone) ৭৫ টাকার প্ল্যানটি হয়েছে ৯৯ টাকার

জিওফোনের ৭৫ টাকার প্রিপেইড প্ল্যানটির ২৪ টাকা বাড়িয়ে এখন ৯৯ টাকা কর হল। সংশোধিত প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল, প্রতি মাসে ৩ জিবি করে ডেটা এবং ৫০ টি এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

এক লাফে দাম বাড়ল JIO প্রিপেড প্ল্যানের, চিন্তায় গ্রাহকরা

জিও ১২৯ টাকার প্রিপেইড প্ল্যান এখন ১৫৫ টাকার

জিও-র ১২৯ টাকার আনলিমিটেড প্রিপেড প্ল্যানটির দাম ২৬ টাকা বাড়ানো হয়েছে। এখন এটির জন্য খরচ করতে হবে ১৫৫ টাকা। এতে, গ্রাহকরা প্রতি মাসে ২ ডিবি ডেটা এবং ৩০০ এসএমএস-সহ আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানটির বৈধতাও ২৮ দিন।

জিও ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যান সংশোধন করে হল ১৭৯ টাকার জিও ১৪৯ টাকার প্রিপেড প্ল্যানটির দাম ৩০ টাকা বাড়ল এবং এখন ১৭৯ টাকায় পাওয়া যাবে। গ্রাহকরা প্রতিদিন ১ জিবি করে ডেটা এবং ১০০ টি করে এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৪ দিন। জিও ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান এখন মিলবে ২৩৯ টাকায়

জিওর ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান যারা ব্যবহাপ করতেন, তাদের এখন একই প্ল্যানের জন্য দিতে হবে ২৩৯ টাকা। অর্থাৎ ৪০ টাকা দাম বাড়ল এই প্ল্যানের। ২৩৯ টাকায়, গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

জিওর বার্ষিক ১,২৯৯ টাকার প্ল্যানটির সংশোধিত দাম হল ১,৫৫৯ টাকা।

জিও ৩৯৯ টাকার প্রিপেড প্ল্যানের দাম , সংশোধনের পর হল ৪৭৯ টাকা। জিও-র ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম বাড়ল ৮০ টাকা। এখন প্ল্যানটি মিলবে ৪৭৯ টাকায়। এতে, গ্রাহকরা প্রতিদিন ১.৫ GB ডেটা এবং ১০০ এসএমএস-সহ আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

জিও ৫৫৫ টাকার প্রিপেড প্ল্যানের দাম, সংশোধনের পর হল ৬৬৬ টাকা। জিও-র ৫৫৫ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম ১১১ টাকা বৃদ্ধি পেয়ে হল ৬৬৬ টাকা। ৬৬৬ টাকায়, গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং ১০০ এসএসএম-এর সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৮৪ দিন। জিও ১,২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান সংশোধন করে ১,৫৫৯ টাকা করা হয়েছে

জিওর বার্ষিক ১,২৯৯ টাকার প্ল্যানটির সংশোধিত দাম হল ১,৫৫৯ টাকা। এতে আনলিমিটেড কলিং, ৩,৬০০ এসএমএস এবং ২৪ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। বার্ষিক প্ল্যান বলা হলেও, ৩৩৬ দিন বৈধতা এই প্ল্যানের

আরও খবর: রেজিস্ট্রেশান ছাড়াই কেনা যাবে জিও ফোন NEXT! কিন্তু কিভাবে? জেনে নিন

দাম বাড়ল JIO প্রিপেড প্ল্যানের

জিও ২,৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানের সংশোধিত দাম ২,৮৭৯ টাকা | জিও ডেটা টপ-আপ দাম বাড়ানো হয়েছে জিও-র ডেটা টপ-আপ প্ল্যানগুলিরও। ৫১ টাকার প্ল্যানের দাম এখন ৬১ টাকা (৬ জিবি ডেটা), ১০১ টাকার প্ল্যানের দাম এখন ১২১ টাকা (১২ জিবি ডেটা), ২৫১ টাকার প্ল্যানের দাম একন ৩০১ টাকা (৫০ জিবি ডেটা, ৩০ দিন বৈধ)।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments