Monday, July 22, 2024
- Advertisment -spot_img

উচ্চমাধ্যমিকে ফেল করায় ঝাড়গ্রামে পথ অবরোধ করে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা করেছে উচ্চমাধ্যমিকে সংসদ। উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে। করোনা পরিস্থিতির জন্য এবছর উচ্চমাধ্যমিকে পরীক্ষা হয়নি। একাদশ শ্রেণির পরীক্ষার নম্বরের ভিত্তিতে রেজাল্ট ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। ফল ঘোষণার পর বিভিন্ন বিদ্যালয়ের ফেল করা ছাত্র-ছাত্রীরা ও তাদের অভিভাবকরা বিভিন্ন জায়গায় বিদ্যালয়ে গিয়ে যেমন বিক্ষোভ দেখাচ্ছেন তেমনি পথ অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে। শনিবার সকাল থেকে ঝাড়গ্রাম জেলার (Jhargram District) ঝাড়গ্রাম (Jhargram) ব্লকের সেবায়তন বিদ্যালয় এর ফেল করা ছাত্র ছাত্রীরা সেবায়তন এলাকায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে।

উচ্চমাধ্যমিকে ফেল করায় ঝাড়গ্রামে পথ অবরোধ করে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

আরও খবর পড়ুন: হলদিয়া ৭ বছরের এক নাবালিকার যৌন হেনস্থার অভিযোগে গ্রেপ্তার ৫৫ বছরের মধ্যবয়স্ক ব্যক্তি

আরও খবর পড়ুন: ঝাড়গ্রাম ইকোপার্কে বনমহোৎসব কর্মসূচির সূচনা করলেন রাজ্যের বনদপ্তরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা

যার ফলে ঝাড়গ্রাম (Jhargram) মেদিনীপুর (Mednipur) বাস রাস্তায় যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। ঘটনাস্থলে রয়েছে ঝাড়গ্রাম (Jhargram) থানার পুলিশ। কিন্ত বিদ্যালয়ের কোন শিক্ষক ঘটনাস্থলে নেই, বিদ্যালয়ের গেটে চাবি তালা লাগানো অবস্থায় রয়েছে। সেবায়তন বিদ্যালয় এর ১৬০ জন পরীক্ষার্থী ছিল তার মধ্যে ১৩০ জন উচ্চ মাধ্যমিক (Hs) পাস করেছে। এবং ফেল করেছে ৩০ জন ছাত্র-ছাত্রী।

আরও খবর: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিবানন্দপুরে ব্লক তৃণমূল ছাত্র পরিষদের অবস্থান বিক্ষোভ কর্মসূচি

ফেল করা ছাত্র ছাত্রীদের বক্তব্য আমাদের কম নম্বর দেওয়ায় আমরা ফেল করেছি। কেউ তো পরীক্ষা দেয়নি। সবাই যদি পাশ করে তবে আমরা কেন ফেল করলাম। তাই তাদের পাশ করানোর দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে ফেল করা ছাত্র ছাত্রীরা।

আরও খবর পড়ুন: “রথের দিন রথ উপহার”- বৃদ্ধ অজিত বাবুর মানবিকতার নিদর্শন দেখে তাকে ট্রাইসাইকেল তুলে দিল ফেসবুকের একটি গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব”

ঝাড়গ্রাম থানার (Jhargram Ps) পুলিশ অবরোধকারী ছাত্র ছাত্রীদের সাথে আলোচনা করে অবরোধ তোলার চেষ্টা করছে। কিন্তু পুলিশের কথা ছাত্রছাত্রীরা (Student) না শুনে রাস্তার উপর বসে থেকে পথ অবরোধ শুরু করেছে। যার ফলে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা।

অন্য খবর: 

মাদক খাইয়ে এক মহিলাকে গন ধর্ষণের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে ঝাড়গ্রাম আদালতে তুললো জামবনি থানার পুলিশ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: জামবনি থানার পুলিশ দুই ব্যক্তি কে শুক্রবার কোলকাতা পুলিশের সহযগিতায় গ্রেপ্তার করে ঝাড়গ্রাম আদালতে পেশ করে।এক মহিলাকে ভুল বুঝিয়ে ঝাড়গ্রাম জেলার জাম্বনীতে নিয়ে এসে মাদক খাইয়ে বেহুঁশ করে গণধর্ষণ করে ওই দুই যুবক বলে অভিযোগ তাদের বাড়ি দক্ষিণ ২৪পরগনা মুকুন্দপুর এলাকায়।

আরও খবর পড়ুন:ঝাড়গ্রামের পুকুরিয়া এলাকায় গাড়ি থেকে ধানের বস্তা টেনে বের করে ধান খেয়ে দাপিয়ে বেড়াচ্ছে একটি দাঁতাল হাতি

মহামান্য আদালতের ভারপ্রাপ্ত বিচারক দুই পক্ষের আইনজীবির বক্তব্য

ধর্ষিতা ওই মহিলার বাড়ি দক্ষিণ ২৪ পরগনা এলাকায় বলে পুলিশ সূত্রে জানা যায়। ২০১৮ সালে ওই ঘটনাটি ঘটে। ওই মহিলাকে অচৈতন্ন অবস্থায় দেখে পুলিশকে খবর দেন গ্রামের মানুষ।ঘটনা স্থলে পুলিশ গিয়ে মহিলাকে উদ্ধার করে জেলা হাসপাতালে চিকিৎসার পর তার পরিবারের হাতে তুলে দেন। পরে মহিলা ঝাড়গ্রাম আদালতে আবেদন করে মহিলা।

আরও খবর পড়ুন: ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে জঙ্গলমহলের মেয়েদের শারীরিক প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু

আদালতের নির্দেশে জামবনি থানা মারধর, গণ ধর্ষনের মামলায় তদন্তে নেমে গতকাল দুই যুবক কে গ্রেফতার করে দক্ষিণ চব্বিশ পরগনার মুকুন্দ পুর এলাকা থেকে। শনিবার ধৃত দুই যুবককে ঝাড়গ্রাম আদালতে তোলা হয়। জামবনি থানার পুলিশ ধৃত দুই যুবককে পাঁচদিনের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানায়। মহামান্য আদালতের ভারপ্রাপ্ত বিচারক দুই পক্ষের আইনজীবির বক্তব্য শোনার পর দুই যুবককে তিন দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন জিঞ্জাসা বাদের জন্য। দুই যুবককে পুলিশ হেফাজতে নিয়ে জামবনি থানার পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে ইতি মধ্যে॥

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments