Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

আবারও হাতির হানায় মৃত্যু, এলাকায় শোকের ছায়া

স্টাফ রিপোর্টার, পুরুলিয়া: আবার হাতির তাণ্ডবে প্রাণ গেল এক যুবকের। এবার পুরুলিয়া জেলায়। জানা গিয়েছে, পুরুলিয়া জেলার বাগমুন্ডি থানা বুড়োদা-কালিমাটি অঞ্চলের অযোধ্যা পাহাড় ঘেঁষা বানসারি জঙ্গলে ২৭ জুন (রবিবার) সকাল ছ’টা নাগাদ ওই যুবকের শব দেহ উদ্ধার হয়।

অযোধ্যা অঞ্চলের ডুংরিডি গ্রামের বাসিন্দা ওই যুবকের নাম শঙ্কু সরেন (২৮)। সূত্রের খবর, শনিবার বিকালে গবাদিপশু চারন করতে জঙ্গলের দিকে রওনা দিয়েছিল শঙ্কু। গভীর রাত পর্যন্ত বাড়ি না ফেরায় বাড়ির লোকজন থেকে শুরু করে প্রতিবেশীরা তাঁর খোঁজ করতে শুরু করেন। ভোর পর্যন্ত তার কোনো খোঁজ না মেলায়, সূর্য উঠতেই জঙ্গলের দিকে যায় পাড়া-প্রতিবেশীরা।

জঙ্গলে শঙ্কুর মৃতদেহ দেখে আঁতকে ওঠেন সকলে। মৃতদেহের পাশে হাতির পায়ের ছাপ দেখি গ্রামবাসি নিশ্চিত হন বুনো হাতির হানায় মৃত্যু হয়েছে শঙ্কুর। এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরবর্তীতে খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হন বুড়োদা-কালিমাটি বিটের কর্মীসহ বাগমুন্ডি বনদপ্তরের কর্মীরা। দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সেটিকে পাঠানো হয় দেবেন মাহাতো সদর হাসপাতালে।

আবারও হাতির হানায় মৃত্যু, এলাকায় শোকের ছায়া

রবিবার তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি শিবুরাম কিস্কু ও বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতির সদস্য পতিত পাবন সিং মুড়া ঘটনাস্থলে গিয়ে শঙ্কুর পরিবারকে সান্ত্বনা দেন। এবং আশ্বাস দেন সমস্ত রকম সরকারি সাহায্য খুব শীঘ্রই পরিবারের হাতে পৌঁছে দেবেন তারা।

এই ঘটনায় কার্যত শোকোস্তব্ধ গোটা এলাকা। প্রসঙ্গত, গত ২৮ মে যোদ্ধা পাহাড়ের বাঁধটি গ্রামের বছর ৩৫ এর বুদ্ধেশ্বর সিং মুড়া নামে এক ব্যক্তি বুনো হাতির হানায় প্রাণ দিয়েছেন। বারবার এরূপ হাতির হানায় অতিষ্ঠ অযোধ্যা পাহাড় বাসি। প্রশ্ন উঠছে বনদপ্তর-এর ভূমিকা নিয়ে।

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments