Sunday, April 14, 2024
- Advertisment -spot_img

আজ রাতেই ধেয়ে আসছে ‘জাওয়াদ’

জঙ্গলমহল বার্তা ডেস্ক: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় (Cyclone) ‘জাওয়াদ’। আজ রাতেই গভীর নিম্নচাপে (Depression) পরিণত হতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, জানাল হাওয়া অফিস। এ বিষয়ে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) জানিয়েছে, গত কালের নিম্নচাপ আজ আরও ঘনীভূত হয়েছে। এটি প্রথমেই পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এরপর আরও একটু ঘনীভূত হয়ে আজ রাতে গভীর নিম্নচাপে পরিণত হবে।

সুস্পষ্ট নিম্নচাপে (Depression) পরিণত হয়েছে। বর্তমানে যার অবস্থান দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে (Bay of Bengal)। পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। ঘনীভূত হয়ে রাতের মধ্যেই নিম্ন চাপে পরিণত হবে। এরপর উত্তর পশ্চিমে এগিয়ে গিয়ে আগামী কাল ঘূর্ণিঝড়ে পরিণত হবে। শনিবার সকালে পৌঁছে যাবে উত্তর ওড়িশা ও দক্ষিণ অন্ধ্র উপকূলের কাছে। এর প্রভাবে শনিবার, রবিবার, সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণ বঙ্গে জেলা গুলি।

আজ রাতেই ধেয়ে আসছে ‘জাওয়াদ’

শুধুমাত্র শনিবার পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার বাড়বে বৃষ্টি। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর সহ হাওড়া এবং কলকাতায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

বাদাম কাকু হরফে ভুবন বাদ্যকার এর পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি, কেশব দে-র

ঝাড়গ্রামের জঙ্গলে নির্মিত হিন্দি সাসপেন্স থ্রিলার, রোম শিহরিত সিনেমা, ফিল্মটি একবার দেখে আসুন এম এক্স প্লেয়ারে

দুর্যোগ কাটতে শীতের আমেজ দক্ষিণবঙ্গে , বেশ কিছুটা কমল দৈনিক করোনা সংক্রমণ

বাজি নিয়ে ও করোনা সম্পর্কে মানুষকে সচেতন করতে বেলিয়াবেড়া থানার পুলিশের উদ্যোগে সচেতনতা মূলক প্রচার

ছোটবেলার নস্টালজিয়ার প্রত্যাবর্তন! ফিরে এলো পূজোর অ্যালবাম

নারীশক্তিকে আরও শক্তিশালী করতে রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ

পরের খবর – ঘূর্ণিঝড়ের কারণে বাতিল বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেন

প্রতিবেদন ডেস্ক- অন্ধ উপকুলের দিকে ক্রমশ এগিয়ে আসছে ঘূর্ণিঝড়ের জাওয়াদ । শুক্রবার থেকেই এর প্রভাব পড়বে এই দুই রাজ্য ছাড়াও পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় । আর সেই কারণে বেশ কিছু দুরপাল্লার ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল। আলিপুর আবহাওয়া দফতর আগেই পুর্বাভাস দিয়েছে ৪ ডিসেম্বর উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ। এই সময়ে ঝড়ের গতিবেগ প্রায় ১০০ কিমি। উপকূলবর্তী এলাকায় বেশ কিছু ক্ষয়ক্ষতিরও সম্ভাবনা রয়েছে। Continue Reading

RELATED ARTICLES

कोई जवाब दें

कृपया अपनी टिप्पणी दर्ज करें!
कृपया अपना नाम यहाँ दर्ज करें

spot_img

Most Popular

Recent Comments